মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
নিখোঁজের দেড় বছর পর বাড়ি ফিরলেন র‌্যাবের সাবেক অধিনায়ক হাসিনুর
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 22 February, 2020 at 4:07 PM

নিখোঁজের প্রায় দেড় বছর পর নিজ বাড়িতে ফিরে এসেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি ব্যাটালিয়নের সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল (চাকরিচ্যুত) হাসিনুর রহমান। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি রাজধানীর পল্লবীর ডিওএইচএসে বাসায় ফেরেন।  এ তথ্য জানিয়েছেন হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার। তিনি জানান, হাসিনুর গতরাত সাড়ে ১২টার দিকে বাসায় এসেছে। এতোদিন কোথায় ছিল, না ছিল এসব বিষয় এখনো তিনি শোনেননি। এর বেশি বলতে চাননি হাসিনুরের স্ত্রী। ২০১৮ সালের ৮ আগস্ট রাত ১০টার দিকে মিরপুরের পল্লবীর ডিওএইচএসের বাসার সামনে থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয় হাসিনুরকে। তিনি র‌্যাব-৭ এর সাবেক কমান্ডিং অফিসার ছিলেন। সেনাবাহিনীতে চাকরির সময় রাষ্ট্রদ্রোহের মামলায় দণ্ডিত হয়ে পাঁচ বছরের জেল খেটে ২০১৪ সালে মুক্তি পেয়েছিলেন। তিনি এক সময় র‌্যাব-৫ ও র‌্যাব-৭ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিজিবিতেও বেশকিছু দিন দায়িত্ব পালন করেন তিনি।

গত বছরের ৯ আগস্ট হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছিলেন, হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়টি নলেজে আছে। এ বিষয়ে আমরা কাজ করছি। আমাদের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ রয়েছে। হাসিনুর রহমানের নিখোঁজ হওয়ার বিষয়ে কারও কাছে কোনো তথ্য থাকলে তা র‌্যাবকে জানাতে অনুরোধ করেছিলেন তিনি। জানা যায়, ২০০৯ সালের অক্টোবরে হিযবুত তাহরীর নিষিদ্ধ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক ও হিযবুত তাহরীরের উপদেষ্টা গোলাম মহিউদ্দিন গ্রেপ্তার হন। তার জবানবন্দি থেকেই হাসিনুর রহমানের জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া যায়। তখন হাসিনুর রহমান র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি