বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
পদ্মা সেতুতে বসলো ২৫তম স্প্যান
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 21 February, 2020 at 4:29 PM

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বসলো সেতুর আরেকটি স্প্যান। ২৪তম স্প্যান বসানোর ১০ দিন পর ২৫তম স্প্যান বসানো হলো। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে ৫-ই আইডি নম্বরের স্প্যানটি ২৯ ও ৩০ নম্বর পিয়ারের ওপর বসানো হয়। এখন সেতু দৃশ্যমান ৩ হাজার ৭৫০ মিটার।
বিষয়টি নিশ্চিত করেছেন সেতুর সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর। তিনি জানান, ৫-ই স্প্যান স্থায়ীভাবে ২৯-৩০ নম্বর পিয়ারের ওপর বসানো হয়। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং এর মাওয়ার কন্সট্রাকশন ইয়ার্ড থেকে তিয়ান-ই ক্রেনে করে ২৫তম স্প্যান ২৯ ও ৩০ নম্বর পিয়ারের কাছে নেওয়া হয় এবং বেলা ৩ টায় পিয়ারের ওপর তা বসানো হয়।

তিনি আরও জানান, সেতুর ২৫ তম স্প্যান জাজিরা প্রান্তে বসানোর পর মূল সেতুর ৩৭৫০ মিটার দৃশ্যমান হলো। পদ্মা সেতুর মোট ৪১টি স্প্যানের মধ্যে ২৫টি বসানো সম্পন্ন হল। এদিকে গেল মাস (জানুয়ারি) পর্যন্ত পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি হয়েছে ৭৭ ভাগ এবং মূল সেতুর ভৌত অগ্রগতি ৮৬ ভাগ। ৩০ হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে পদ্মা সেতু। গত মাস পর্যন্ত প্রকল্পের ক্রমপুঞ্জিভুত ব্যয় হয়েছে ২১৪৮৪ কোটি টাকার বেশি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি