মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০
ফেনীতে বঙ্গবন্ধু শিল্পনগরের জন্য অধিগ্রহনকৃত জমির মাটি যাচ্ছে ইট ভাটায় : প্রশাসন জেনেও নীরব
Published : Thursday, 20 February, 2020 at 6:58 PM

 ফেনী প্রতিনিধি ॥ বঙ্গবন্ধু শিল্প নগরের সোনাগাজী অঞ্চলে অধিগ্রহনকৃত জমিতে মৎস্য প্রকল্পের জন্য খনন ও ইট ভাটায় মাটি বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে ভূমি মালিকরা জেলা প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাননি। চর খোন্দকারের ভূমি মালিক মো. রফিকুল ইসলাম ও নুরুল আমিন খোকন বলেন, উপজেলার চর খোন্দকার ও দক্ষিন চর খোন্দকার মৌজার সকল জমি বঙ্গবন্ধু শিল্পনগরের জন্য অধিগ্রহন করা হয়েছে। আমরা ৪ধারায় নোটিশ পেয়েছি। স্থানীয় ভূমিদস্যু আবদুস শুক্কুর , নিজাম উদ্দিন জমিদার ও মো. রাসেল আমিন স্কেভেটর দিয়ে অধিগ্রহনকৃত কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছেন । এবং উক্ত অধিগ্রহনকৃত জমি খনন করে মৎস্য খামার করছেন।

জানতে চাইলে রাসেল আমিন বলেন, মীরসরাইয়ের কয়েকজন ভুমিদস্যু জোরপুর্বক উক্ত খনন কাজ করছেন। স্থানীয় ভুমিদস্যুরা তাদেরকে সহযোগীতা করছেন। সোনাগাজী ইউপি চেয়ারম্যান শামসুল আরফিন হাজারিকা প্রতিদিনকে বলেন, ভুমি মালিকগণ জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছেন। আমি নিজেও উপজেলা প্রশাসন ও থানায় অবহিত করেছি। কোন প্রতিকার পাইনি। স্কেভেটর মালিকদের বরাত দিয়ে তিনি আরও বলেন, পুলিশ প্রশাসনকে ম্যানেজ করেই উপজেলার সকল ইউনিয়নে কৃষি জমির উপরিভাগের মাটি ইট ভাটায় বিক্রি করছে ভূমিদস্যুরা।
সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার অজিত দেব হাজারিকা প্রতিদিন কে বলেন, অর্থনৈতিক অঞ্চলের জন্য অধিগ্রহনকৃত জমিতে কোন প্রকার খনন করা যাবেনা। অভিযোগ পেয়ে কয়েকবার অভিযান চালানো হয়েছে। আবারো অভিযান চালানো হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি