বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
অবশেষে জাহাজটি কম্বোডিয়ার বন্দরে নোঙর করেছে
Published : Friday, 14 February, 2020 at 5:58 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
দুই হাজার যাত্রী বোঝাই দ্যা এমএস ওয়েস্টারডাম নামক  প্রমোদতরীটিকে অবশেষে কম্বোডিয়ার বন্দরে ভিড়তে দেয়া হয়েছে। জাহাজটি দিনের পর দিন সাগরে ভেসে ছিল, করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে যেতে পারে এই অশঙ্কায় কোনও বন্দরই জাহাজটিকে ভিড়তে দিচ্ছিল না। দ্য ওডিসি অব দ্যা এমএস ওয়েস্টারড্যামকে এর আগে পাঁচটি দেশের বন্দর থেকে ফিরিয়ে দেয়া হয়েছিল। আজ বৃহস্পতিবার সকালে জাহাজটি অবশেষে কম্বোডিয়ার সিহানুকভিল বন্দরে নোঙর করে।
আমেরিকান নাগরিক অ্যাঞ্জেলা জোনস বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, আমরা কতবার ভেবেছি, এই বুঝি বাড়ি যেতে পারবো। আর সে মুহূর্তে আমাদের ফিরিয়ে দেয়া হয়েছে।
আজকের সকালে যখন ডাঙার দেখা পেলাম তখন বুঝতে পারছিলাম না যে এটি সত্যি না মিথ্যা। সত্যিই সেটা ছিল একটি শ্বাসরুদ্ধকর মুহূর্ত। আমেরিকাভিত্তিক প্রতিষ্ঠান হল্যান্ড আমেরিকা লাইন পরিচালনা করে দ্য ওয়েস্টারড্যামকে। এটি গত পয়লা ফেব্রুয়ারি হংকং থেকে যাত্রা শুরু করে।
 এটিতে ১,৪৫৫ জন যাত্রী এবং ৮০২ জন ক্রু ছিল।
জাহাজটির ক্যাপ্টেন ভিনসেন্ট স্মিট যাত্রীদের জানান, স্বাস্থ্য পরীক্ষা করার সুযোগ দিতে জাহাজটি সিহানুকভিলের বাইরে নোঙর করবে। স্বাস্থ্য পরীক্ষা শেষে যাত্রীরা জাহাজ ছাড়তে পারবে এবং কম্বোডিয়ার রাজধানী নমপেন থেকে যার যার দেশে ফিরে যাবে।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি