বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
সিঙ্গাপুর যাওয়াও এখন বিপদজনক
Published : Wednesday, 12 February, 2020 at 11:11 PM

জয়নাল হাজারী ॥
করোনাভাইরাস এখন বিপদজনক পর্যায়ে  পৌঁছেছে। এই ভাইরাসের থাবা চায়নার গণ্ডি ছাড়িয়ে পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। আমাদের পাশ্ববর্তি দেশ ভারতেও এই ভাইরাস প্রবেশ করেছে। যদিও সেখানে কোন মৃত্যুর খবর নেই। তবে কারো কারো ধারণা মৃত্যুর খবরটি গোপণ করা হচ্ছে। একই ভাবে চীনে যে পরিমান লোক মৃত্যুবরণ করেছে তাও সঠিক হিসাব নয়। কোন-কোন মিডিয়া বলেছে মৃত্যুর সংখ্যা চীনে কয়েক হাজার ছাড়িয়ে গেছে এবং এই ভাইরাসে মৃতদের প্রত্যেককে পুড়িয়ে ফেলা হয়েছে। সব চাইতে বড় বিষয় হচ্ছে এই ভাইরাস চীনের অর্থনীতিকে ধ্বংসের দোড়গোড়ায় পৌঁছে দিয়েছে। এভাবে চলতে থাকলে চীনে এমনিতেই মানুষ মরতে থাকবে। ইতিমধ্যে চীনের পরিস্থিতি দিন-দিন খারাপের দিকেই যাচ্ছে। আমাদের দেশে যেকোন জটিল রোগেই বিত্তবানরা শতকরা ৯০ ভাগ মানুষ সিঙ্গাপুর গিয়ে থাকে, সেই সিঙ্গাপুরেই এখন এই করোনা ভাইরাস প্রবেশ করেছে এবং কয়েকজন মৃত্যুবরণও করেছে। চিকিৎসকরা এর কোন কূল-কিনারাই করতে পারছে না ফলে দিন-দিন সিঙ্গাপুরেও পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। আক্রান্ত কোন লোক সিঙ্গাপুরেও সুস্থ হয়েছে  এমন কোন খবর এখন পর্যন্ত জানা যায়নি। সিঙ্গাপুরের পরিস্থিতি থমথমে। আপাতত পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি না হলে সিঙ্গাপুর যাওয়া নিরাপদ নয়। ব্যবসা-বানিজ্য কিংবা চিকিৎসা অথবা বেড়ানোর জন্য যারা সিঙ্গাপুর যেতে চান তাদের জন্য কোন সুখবর নেই, বরং এই মুহুর্তে সিঙ্গাপুর যাওয়া খুবই বিপদজনক।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি