বুধবার, ১৫ জুলাই, ২০২০
ছেলে হত্যার দায়ে সৎ মায়ের ২০ বছরের কারাদণ্ড
Published : Tuesday, 28 January, 2020 at 9:10 PM

 জেলা প্রতিনিধি ॥
চাঁপাইনবাবগঞ্জে ৮ বছর বয়সী ছেলে রেদুয়ানকে গলাটিপে হত্যার দায়ে সৎ মা রোজিনা খাতুন ওরফে খাদিজাকে (৩০) ২০ বছর সশ্রম কারাদণ্ড আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামির উপস্থিতিতে দণ্ডাদেশ ঘোষণা করেন। নিহত রেদুয়ান চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিপুর মিয়াপাড়া মহল্লার আব্দুর রহিমের (৩৩) ছেলে ও দণ্ডিত রোজিনা আব্দুর রহিমের দ্বিতীয় স্ত্রী। মামলার বরাত দিয়ে সরকার পক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৮ সালের ৭ অক্টোবর সন্ধ্যায় বাড়ির নিকটেই দ্বিথীয় শ্রেণির ছাত্র সৎ ছেলে রেদুয়ানকে গলাটিপে স্বাসরোধ করে হত্যা করে মরদেহ ফেলে রাখে রোজিনা। পারিবারিক স্বার্থ সংশ্লিষ্ট কারণে সে এ কাজ করে। ওইদিন রাত ১২টার দিকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে ওইদিন বিকেল ৩টায় রেদুয়ান নিখোঁজ হলে তার পিতা রাতে থানায় ডায়েরি করে ও মাইকিং করে ছেলের খোঁজ করে। এদিকে ছেলে হত্যার ঘটনায় পিতা পরদিন ৮ অক্টোবর অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্তে সৎ মা রোজিনার সংশ্লিষ্টতা পাওয়া গেলে ওইদিনই তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর আদালতে রোজিনা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারেশন) ইদ্রিস আলী ২০১৮ সালের ৩১ ডিসেম্বর রোজিনাকে একমাত্র আসামি হিসেবে অভিযুক্ত করে আদালতে চার্যশিট দাখিল করেন। ১৩ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানির পর আদালত রোজিনাকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করেন। আসামী আইনজীবী নিয়োগ না করায় তার পক্ষে স্টেট ডিফেন্স হিসেবে মামলা পরিচালনা করেন এড. সাদরুল আমীন।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি