বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ফেনী জেনারেল হাসপাতালে রোগীরা খাচ্ছে কি!
Published : Monday, 27 January, 2020 at 6:31 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রোগীদেরকে খাবারের নামে নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ উঠেছে। দৈনিক প্রতি রোগীর জন্য ১শ ৫০ টাকা হারে খাবার দেয়ার কথা থাকলেও সেই অনুযায়ী খাবার দিচ্ছেনা ঠিকাদারী প্রতিষ্ঠান। এমনকি ২শ ৫০ জনের বাড়তি ভর্তি রোগীদেরকেও খাবার দেয়া হয় না।
সরেজমিনে হাসপাতাল ঘুরে দেখা যায়, সকালে নাস্তায় ৩৭ টাকার মধ্যে একটি ডিম, একটি কলা ও একটি পাউরুটি দেয়া হয়। ৩৭ টাকার নাস্তার মধ্যে ২০ টাকার নাস্তাও দেয়া হয় না। নিয়ম অনুযায়ী ১৫ টাকা দামের একটি পাউরুটি দেয়ার কথা থাকলেও সদর হাসপাতালের সামনে একটি বেকারী থেকে সরবরাহ করে ৫ টাকা দামের পাউরুটি দেয়া হচ্ছে রোগীদের। খোলা ওই পাউরুটিগুলো এনে প্যাকেটজাত করা হয় হাসপাতালে। এসব পাউরুটির মোড়কে বিএসটিআই’র অনুমোদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ নাই। ১০ টাকা দামের কলা দেয়ার কথা উল্লেখ থাকলেও দেয়া হয় ৩-৪ টাকা দামের কলা।
দুপুর ও রাতের খাবারে খাসির মাংস রুটিনে থাকলেও তা রোগীদের কোনদিনই দেয়া হয়নি। দুপুর ও রাতের খাবারে সপ্তাহে ৪ দিন ফার্মের মুরগীর মাংস ও ২ দিন মাছ দেয়া হয়। একদিন দেয়া হয় ডিম আর সবজি। দুপুর ও রাতে খাবারে রোগীদের জন্য মুরগীর মাংস ও ভাতসহ খাবারের জন্য বরাদ্দ ৮৮ টাকা। ছোট সাইজের এক খন্ড মুরগির মাংস ও মোটা চাউল দেওয়া হয়। বরাদ্দের অর্ধেক দামে খাবার দেয়া হয়। দুপুর ও রাতে খাবারে রোগীদের জন্য খাসির মাংস ও ভাতসহ খাবারের জন্য বরাদ্দ ৮৮ টাকা। দুপুর ও রাতে খাবারে রোগীদের জন্য মাছ ও ভাতসহ খাবারের জন্য বরাদ্দ ৮৮ টাকা। দুপুর ও রাতে ৫শ জন্য খাবার জন্য ২৯ কেজি মাছ ক্রয় করা হয়। দুপুর ও রাতে খাবারে রোগীদের জন্য ডিম, সবজি ও ভাতসহ খাবারের জন্য বরাদ্দ ৮৩ টাকা।
ঠিকাদার শিবু চৌধুরী জানান, নিয়ম অনুযায়ী রোগীদের খাবার সরবরাহ করা হচ্ছে। অনেকগুলো হওয়ায় এখানে এনে পাউরুটি প্যাকেট করা হয় বলে তিনি জানান। হাসপাতালের আরএমও রিপন নাথ জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি