বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
কানাডায় অর্থপাচার বিরোধী আন্দোলনকারীদের নামে উকিল নোটিশ কেন?
Published : Friday, 24 January, 2020 at 9:46 PM

স্টাফ রিপোর্টার ॥
দেশের ব্যাংক থেকে অর্থ লুটপাট ও পাচার করে যারা কানাডায় বসতি গড়ে বিলাসবহুল জীবন যাপন করছেন, তাদের বিরুদ্ধে আন্দোলনকারীদের নামে উকিল নোটিশ দিয়ে হয়রানি করার প্রতিবাদ জানিয়েছেন রাজনৈতিক এবং সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ। বৃহস্পতিবার সন্ধ্যায় পৃথক পৃথক সভায় তারা অবিলম্বে এই হয়রানিমূলক আইনি নোটিশের প্রতিবাদ জানান।
ডেনফোর্থের টরন্টো ফিল্ম ফোরামের কার্যালয়ে সাংস্কৃতিক কর্মীদের সভা অনুষ্ঠিত হয়। রেড হট তন্দুরি রেস্তারাঁয় পৃথক প্রতিবাদ সভার আয়োজন করে অন্টারিও আ্ওয়ামী লীগ।
প্রসঙ্গত, ঢাকার বিভিন্ন জাতীয় পত্রিকায় বাংলাদেশ থেকে টাকা লুট করে কানাডায় বসবাস করার সংবাদ প্রকাশিত হওয়ার পর টরন্টোয় বসবাসরত সর্বস্তরের বাঙালিরা এর বিরুদ্ধে আন্দোলন শুরু করেন। তারই এক পর্যায়ে আন্দোলনে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে উকিল নোটিশ দেন গাজী বেলায়তে হোসেন এবং তার স্ত্রী নাহিদ আখতার। গাজী বেলায়েত হোসেন বেসিক ব্যাংকের ৩০০ কোটি টাকা আত্মসাৎ করে কানাডায় চলে এসেছেন মর্মে বাংলাদেশের জাতীয় পত্রিকাগুলোতে খবর বেরিয়েছে। যদিও দুর্নীতি দমন কমিশন তার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছিল।
প্রতিবাদ সভায় বক্তারা উকিল নোটিশে ভীত না হতে কমিউনিটির সকল সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সম্মিলিতভাবেই এই আইনি লড়াই মোকাবেলা করা হবে।
লুটেরাদের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ডেনফোর্থ এবং মেইন ইন্টারসেকশন সংলগ্ন হোপ ইউনাইটেড চার্চ মিলনায়তনে লুটেরাদের বিরুদ্ধে ‘গানে, কবিতা প্রতিবাদ’ শীর্ষক সমাবেশ অনুষ্ঠিত হবে।
কমিউনিটির সবাইকে এই প্রতিবাদ সভায় যোগ দিতে আয়োজকদের পক্ষে সাংস্কৃতিক সংগঠক আহমেদ হোসেন আহ্বান জানিয়েছেন।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি