শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
সাকিবকে টপকে গেলেন তামিম
Published : Friday, 24 January, 2020 at 6:30 PM

ক্রীড়া ডেস্ক ॥
ভারত সফরে ছিলেন বিশ্রামে, তার আগে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে হওয়া ত্রিদেশীয় সিরিজও খেলেননি তামিম ইকবাল। লাহোরে তাই পাঁচ মাসেরও বেশি  সময় পর জাতীয় দলের হয়ে খেলতে নেমেছেন তামিম ইকবাল।
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে বাংলাদেশ দল। আজ শুরু হয়েছে প্রথম ম্যাচ। এই ম্যাচ দিয়ে তামিম ফিরেছেন মাঠে।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও নাঈম শেখের ওপেনিং জুটি থেকে এসেছে ৭১ রান, সেটিও আবার ১১ ওভারে। তামিমের ব্যাটে রান এসেছে ধীর গতিতে। শেষ পর্যন্ত রান আউট হয়ে ফিরেছেন সাজঘরে ৩৯(৩৪) রান করে। তার এই ইনিংসে ছিল চারটি চার আর একটি ছয়। সাজঘরে ফেরার আগে অবশ্য একটা রেকর্ডও করেছেন দেশ সেরা ওপেনার খ্যাত তামিম ইকবাল। লাল-সবুজের জার্সিতে দেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই বাঁহাতি ওপেনারই এখন সর্বোচ্চ রানের মালিক।
হারিস রৌফকে চার হাঁকিয়ে এই মাইল ফলক অর্জন করেন তামিম। চলতি ম্যাচসহ ৭২ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১ হাজার ৫৭৭ রান।
২৩.৮৯ গড়ে তামিম এই রান করেন। ওমানের বিপক্ষে ২০১৬ বিশ্বকাপে খেলেন সর্বোচ্চ ১০৩ রানের অপরাজিত ইনিংস। একটি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৬টি হাফ সেঞ্চুরি।
তামিম এই মাইলফলক স্পর্শ করার আগে এতদিন টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক ছিলেন সাকিব আল হাসান। এক বছরের নিষেধাজ্ঞায় পড়ে খেলতে পারছেন না টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক। সাকিব ৭৬ ম্যাচে করেন ১ হাজার ৫৬৭ রান। সাকিবের পর ৮৪ ম্যাচে ১ হাজার ৪৩০ রান নিয়ে তৃতীয় স্থানে মাহমুদউল্লাহ, সমান ম্যাচে ১ হাজার ২৬৫ রান নিয়ে চতুর্থ স্থানে মুশফিক ও ৪৪ ম্যাচে ৯৪৬ রান নিয়ে ৫ম স্থানে আছেন সাব্বির রহমান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি