বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০
ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ
Published : Wednesday, 22 January, 2020 at 8:33 PM


ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশক্রীড়া ডেস্ক ॥
ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়াতে বসতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। টানা চতুর্থ-বার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশও। তার আগে দারুণ সময় কাটছে বাংলাদেশ নারী দলের। এশিয়ান গেমসে চ্যাম্পিয়ন হবার পর আজ ভারত ‘বি’ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনরা। বাংলাদেশ ছাড়াও এ টুর্নামেন্টে অংশ নেয় থাইল্যান্ড, ভারত ‘এ’ ও ‘বি’ দল।

ভারতের পাটনায় চার দলীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হয় ভারত ‘বি’ দলের। ফাইনালে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন সালমা খাতুন। ব্যাট করতে নেমে ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৫ রান তুলে বাংলাদেশ। কিন্তু ১৪তম ওভারে সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুনের বিদায়ের পর রানের চাকা থমকে যায়। সানজিদা ও মুরশিদা দুজনই করেছেন সমান ৩৪ রান।

বাংলাদেশের ইনিংসে সানজিদা ও মুরশিদা ছাড়া তৃতীয় সর্বোচ্চ রান করেন চারে ব্যাট করতে নামা নামা নিগার সুলতানা (১৮)। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান তুলে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় ‘বি’ দলের ব্যাটাররা তোপে পড়েন সালমা-জাহানারাদের। এতে নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসে তারা। ভারত ‘বি’ দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেন ৪৮ রানের ইনিংস। এছাড়া বাকিদের ব্যাটিং ব্যর্থতায় ৮ উইকেট হারিয়ে ১০৩ রানে থেমে যায় ভারতের ইনিংস। বাংলাদেশের পক্ষে সালমা ও জাহানারা নেন সমান ২টি করে উইকেট।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি