শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
এক ধাওয়ানের জায়গায় দুই খেলোয়াড়কে দলে নিল ভারত
Published : Wednesday, 22 January, 2020 at 8:13 PM

ক্রীড়া ডেস্ক ॥
কাঁধের ইনজুরির কারণে আগেই ছিটকে গিয়েছিলেন ওপেনার শিখর ধাওয়ান। অপেক্ষা ছিলো তার বদলে নিউজিল্যান্ড সফরের দলে কাকে নেয় ভারতীয় ক্রিকেট দল। অপেক্ষার অবসান ঘটেছে মঙ্গলবার। ধাওয়ানের বদলে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভিন্ন দুই খেলোয়াড়কে দলে নিয়েছে ভারত।
শুক্রবার (২৪ জানুয়ারি) অকল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এ সিরিজে ধাওয়ানের বদলে নেয়া হয়েছে সাঞ্জু স্যামসনকে। আর ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন উদীয়মান তারকা পৃথ্বি শ।
২০১৮ সালে টেস্ট অভিষেকেই দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন পৃথ্বি। বর্তমানে তিনি ভারতীয় 'এ' দলের হয়ে অবস্থান করছেন নিউজিল্যান্ডেই। একটি ওয়ার্ম আপ ম্যাচে খেলেছেন ১০০ বলে ১৫০ রানের ঝলমলে ইনিংস। এর আগে ঘরের মাঠে রঞ্জি ট্রফিতে খেলে গেছেন ক্যারিয়ার সর্বোচ্চ ২০২ রানের ইনিংস।
ডোপিংয়ের কারণে বাদ পড়ার পর গতবছরের নভেম্বরে ক্রিকেটে ফিরেই দুর্দান্ত খেলছেন পৃথ্বি। জানান দিচ্ছেন জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত তিনি। ধাওয়ানের ইনজুরিটা তাই তার জন্য হয়ে উঠেছে শাপেবর। সবকিছু ঠিকঠাক থাকলে ৫ ফেব্রুয়ারি হ্যামিল্টনে ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে পৃথ্বির।
নিউজিল্যান্ড সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), সাঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শিবাম দুবে, কুলদ্বীপ যাদভ, ইয়ুজভেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর।
নিউজিল্যান্ড সফরে ভারতের ওয়ানডে স্কোয়াড:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), পৃথ্বি শ, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মনিশ পান্ডে, রিশাভ পান্ত (উইকেরক্ষক), শিবাম দুবে, কুলদ্বীপ যাদভ, ইয়ুজভেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, শার্দুল ঠাকুর এবং কেদার যাদভ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি