বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
প্রোটিয়াদের নতুন অধিনায়ক ডি কক
Published : Wednesday, 22 January, 2020 at 8:12 PM

ক্রীড়া ডেস্ক ॥
দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কককে ওয়ানডে ফরম্যাটের নতুন অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হলো। নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে দলের বাইরে রেখে ডি কককে অধিনায়ক করে ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলো প্রোটিয়া ক্রিকেট বোর্ড।
ডি ককের নেতৃত্বে আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজের জন্য আজ মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। দলে রাখা হয়নি নিয়মিত অধিনায়ক ফাপ ডু প্লেসিসকে। নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে কুইন্টন ডি কককে।
দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৫টি ওয়ানডে খেলেছেন কুইন্টন ডি কক। ১৪টি শতরান ও ২৪ ফিফটিতে ৪৫.০১ গড়ে ৪৯০৭ রান করেছেন কক। অনেক বছর অপেক্ষার পর সেরা প্রতিভারা আসেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে কুইন্টন ডি কককেও সেই প্রতিভাবানদের একজন ধরা হয?। নতুন ওয়ানডে অধিনায়ক ডি কক প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত ডিরেক্টর অফ ক্রিকেট গ্রায়েম স্মিথ জানান,
“আমরা সবাই জানি কুইন্টন কেমন মানসম্পন্ন এক ক্রিকেটার হয়ে উঠেছে সময়ের ব্যবধানে। আমরা তার আত্মবিশ্বাস বাড়তে দেখেছি, বিশ্বের সেরা ওয়ানডে উইকেটকিপার-ব্যাটসম্যানদের একজন হতে দেখেছি। আমরা আত্মবিশ্বাসী, নেতৃত্বের ভূমিকা ক্রিকেটার হিসেবে তার সেরাটা বের করে আনবে। এবং ভবিষ্যতে এমন সব ফলের দিকে দক্ষিণ আফ্রিকাকে এগিয়ে নেবে, যেটার কারণে আমরা গর্বিত হবো। আমরা নতুন দায়িত্বের জন্য তাকে শুভকামনা জানাই, বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এই সিরিজেই সে ছাপ রাখবে বলে আশা করি।”
দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড:
কুইন্টন ডি কক (অধিনায়ক), রেজা হেনড্রিকস, টেম্বা বাভুমা, রাসি ফন দের ডুসেন, ডেভিড মিলার, জন জন এসমুটস, আন্দিলে ফেলুকাওয়ে, লুথো সিপামলা, লুঙ্গি এনগিদি, তাবরেইজ শামসি, সিসান্দা মাগালা, বিজর্ন ফর্চুইন, বিউরান হেনড্রিকস, জান্নেমান মালান ও কাইল ভেরেনি।








সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি