শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
তরুণ তারকা ক্রিকেটারকে আইপিএলে যেতে বারণ করলেন ভন
Published : Wednesday, 22 January, 2020 at 8:10 PM

তরুণ তারকা ক্রিকেটারকে আইপিএলে যেতে বারণ করলেন ভনক্রীড়া ডেস্ক ॥
বয়স মাত্র ২১ হলেও, নিজের সামর্থ্যের জানান এরই মধ্যে দিয়েছেন ইংল্যান্ডের উদীয়মান তারকা টম ব্যান্টন। ইংলিশ কাউন্টি সমারসেটের এ ব্যাটসম্যান গত বছরের শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নাম লিখিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে। ব্যান্টনের মাঝে ‘ভবিষ্যৎ সুপারস্টার’ দেখতে পাচ্ছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। চলতি বিগ ব্যাশ লিগে এরই মধ্যে ১৯ বলে ৫৬ রানের এক ইনিংসসহ, সাত ম্যাচে তিনটি ফিফটি হাঁকিয়েছেন তিনি। একটি ম্যাচে হাঁকিয়েছেন টানা পাঁচ বলে ৫টি ছক্কা।
ক্যারিয়ারের এমন দুর্দান্ত শুরুর পর তিনি ডাক পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও। নিলামে ব্যান্টনকে ১ কোটি ভারতীয় রূপিতে কিনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ভন চাচ্ছেন, ব্যান্টন যেনো আইপিএল খেলতে না যান। কেননা আইপিএল খেলতে গেলে কাউন্টি চ্যাম্পিয়নশিপের অন্তত সাতটি ম্যাচ মিস করবেন ব্যান্টন। যা কি না তার আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য ক্ষতির কারণ হতে পারে বলে মনে করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। তাই ভন ব্যান্টনকে পরামর্শ দিয়েছেন, আইপিএলে না গিয়ে কাউন্টিতেই খেলার জন্য। নিজের কলামে ভন লিখেছেন, ‘আমি যদি দায়িত্বে থাকতাম, তাহলে এ সপ্তাহেই ব্যান্টনকে ফোন করতাম এবং বলতাম সে যেনো আইপিএলের চুক্তিটা বাতিল করে। এরপর সমারসেটের হয়ে কাউন্টি মৌসুমের প্রথম কয়েক সপ্তাহ খেলে। কারণ ইংল্যান্ডের জাতীয় দলের টেস্ট স্কোয়াডে এখনও ৬ নম্বর পজিশনে জায়গা খালি রয়েছে।
চাইলে পরেও খেলা যাবে জানিয়ে ভন আরও যোগ করেন, ‘আমি ব্যান্টনের খেলা যথেষ্ঠ দেখেছি এবং বলতে পারি যে ভবিষ্যতের সুপারস্টার তৈরি হচ্ছে তার মধ্যে। আমি জানি না আইপিএলে খেলা তার জন্য কতটা উপকার হবে। কারণ সেখানে সে খুব বেশি ম্যাচ সুযোগ নাও পেতে পারে। কিন্তু এ সময় ব্যান্টনের অনেক ম্যাচ খেলা জরুরি। আইপিএল অপেক্ষা করতে পারে। ভারতে সে পরেও খেলতে যেতে পারবে। তার এখন উচিৎ প্রথম শ্রেণির ক্রিকেট খেলে, কিছু সেঞ্চুরি হাঁকিয়ে রাখা।’



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি