শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
নেপালে গ্যাস লিকেজে ভারতীয় ৮ পর্যটক নিহত
Published : Tuesday, 21 January, 2020 at 8:28 PM

নেপালে গ্যাস লিকেজে ভারতীয় ৮ পর্যটক নিহত আন্তর্জাতিক ডেস্ক ॥
নেপালের এক রিসোর্টে গ্যাস লিকেজের ঘটনায় চার শিশুসহ আট ভারতীয় পর্যটকের মৃত্যু হয়েছে। নিজেদের কক্ষে গ্যাস লিকেজের ব্যাপারে সচেতন না থাকার কারণে প্রাণহানি ঘটে ওই পর্যটকদের। মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে বলে ভারতীয় ও স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে। কেরালা থেকে ১৫ সদস্যের একটি পর্যটক দল হিমালয়ের দেশ নেপালে ঘুরতে গিয়েছিলেন। তাদের মধ্যে দুই দম্পতি ও তাদের সন্তানরা হোটেল কক্ষে গ্যাস লিকেজের ঘটনায় প্রাণ হারান বলে নেপাল পুলিশ প্রধান নিশ্চিত করেছেন। অতিরিক্ত ঠান্ডা থেঁকে বাঁচতে গ্যাসের চুলা জ্বালাতে গিয়েই এ দুর্ঘটনার শিকার হন তারা। পুলিশের মহাপরিদর্শক সুশীল সিং রাথুর বলেন, দুর্ঘটনার পরপরই এয়ার অ্যাম্বুলেন্সে করে নেপালের রাজধানী কাঠমান্ডুতে অবস্থিত এইচএএমএস হাসপাতালে ভর্তি করা হয় তাদের। কিন্তু সেখানে নেয়ার পরপরই চিকিৎসকরা ওই আট ভারতীয়কে মৃত ঘোষণা করেন। তারা নেপালের জনপ্রিয় পর্যটন এলকা পোখারায় এক রিসোর্টে ছিলেন। ভারতীয় ওই পর্যটক দল দেশে ফেরার আগে গতকাল সোমবার রাতে নেপালের মাকাওয়ানাপুর জেলার দামান নামক এলাকার এভারেস্ট প্যানারোমা রিসোর্টে অবস্থান করছিলেন। রিসোর্টের ম্যানেজারের দেয়া তথ্য অনুযায়ী, ওই পর্যটকরা হোটেল ঢোকার পর গ্যাস চালিত হিটার জ্বালানোর চেষ্টা করলে এ দুর্ঘটনা ঘটে। হিমালয়ান টাইমসের প্রতিবেদন অনুযায়ী রিসোর্টের ম্যানেজার আরও জানান, ভারতীয় ওই পর্যটক দল রিসোর্টটিতে মোট চারটি কক্ষ ভাড়া করেন। এরমধ্যে এক কক্ষে ছিলন ঘটনার শিকার আটজন। কক্ষটির ভেতর থেকে সব জানালা ও দরজা বন্ধ করে রাখা হয়েছিল। পুলিশের ধারণা, বাতাস চলাচল করতে না পেরেই দুর্ঘটনা ঘটেছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি