বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
আজ বঙ্গবন্ধু বিপিএলের সেমিফাইনাল
Published : Wednesday, 15 January, 2020 at 10:28 PM

আজ বঙ্গবন্ধু বিপিএলের সেমিফাইনালক্রীড়া প্রতিবেদক॥
বঙ্গবন্ধু বিপিএলে আজ ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালর্ঞ্জোস।
পয়েন্ট টেবিলে এক নম্বরে থেকে লিগ পর্ব শেষ করা খুলনা টাইগার্স দাপট দেখিয়ে জায়গা করে নিয়েছে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে। গত ছয় আসরে একবারও ফাইনালের স্বাদ না পাওয়া খুলনা মুশফিকের নেতৃত্বে অবশেষে ফাইনাল খেলার স্বাদ পেতে যাচ্ছে। একই অবস্থা মুশফিকুর রহিমেরও। খুলনার ভেলায় চড়ে অবশেষে বিপিএলের ফাইনালে খেলার স্বাদ পেতে যাচ্ছেন তিনি।
বিবিপিএলের প্রথম কোয়ালিফায়ারের ম্যাচে খুলনার প্রতিপক্ষ ছিল রাজশাহী রয়ালস।  (এলিমিনেটর) ঢাকা প্লাটুনকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। খুলনার কাছে হেরে চট্টগ্রামের সঙ্গী হলো রাজশাহী। আজ এই ম্যাচে যারা জয় পাবে তারা হবে ফাইনালে খুলনার প্রতিপক্ষ।
 প্রথম কোয়ালিফায়ারে রাজশাহী রয়ালস টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল খুলনাকে। ব্যাট করতে নেমে শান্তর ব্যাটে বড় সংগ্রহের ইঙ্গিত দেয় খুলনা। কিন্তু বাকিদের ব্যর্থতায় ২০ ওভার শেষে খুলনার স্কোর-বোর্ডে মোট রান জমা হয় ৩ উইকেটে ১৫৮ । গত ম্যাচে ১১৫ রানে অপরাজিত থাকা শান্ত এই ম্যাচেও অপরাজিত থেকে যান ৫৭ বলে ৭৮ রানে।
খুলনার দেয়া ১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাজশাহীর দুই ওপেনার কাটা পড়েন মোহাম্মদ আমীরের বলে। লিটন দাস বোল্ড হন ২ রানে। আফিফ হোসেন ফেরেন ১১ রান করে। চাপে পড়া রাজশাহীকে টেনে তোলার চেষ্টায় শোয়েব মালিক খেলেন ৫০ বলে ৮০ রানের ইনিংস। তাতেও লাইনচ্যুত হতে হয় রাজশাহীকে। আন্দ্রে রাসেল-রাবি বোপারারা দাঁড়াতেই পারেননি আমীরের গতির সামনে।
শেষ পর্যন্ত বিপিএলে রেকর্ডই করে ফেলেন আমীর। স্বদেশী পেসার মোহাম্মদ সামীর ৬ রানে ৫ উইকেট নেয়ার রেকর্ডকে ছাড়িয়ে যান ৪ ওভারে ১৭ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়ে।
নির্ধারিত ওভার খেললেও দশ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে পারে রাজশাহী। আমীর নেন ৬ উইকেট। ২ উইকেট নেন মেহেদী মিরাজ ও ১টি করে উইকেট নেন রাবি ফ্রাইলিঙ্ক এবং শহীদুল ইসলাম।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি