বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
তাবিথকে নিরাপত্তা দিতে ডিএমপিকে চিঠি
Published : Wednesday, 15 January, 2020 at 10:23 PM

তাবিথকে নিরাপত্তা দিতে ডিএমপিকে চিঠিস্টাফ রিপোর্টার॥
ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ডিএমপি কমিশনারকে চিঠি দেয়া হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম চিঠির মাধ্যমে এই নির্দেশ দেন। এর আগে রোববার উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা বরাবর নিরাপত্তা চেয়ে চিঠি দিয়েছিলেন তাবিথ আউয়াল। তাবিথ আউয়ালের নিরাপত্তা চেয়ে পাঠানো চিঠি সংযুক্ত করে ডিএমপি কমিশনারকে দেওয়া রিটার্নিং কর্মকর্তার চিঠির বিষয় লেখা হয়েছে, মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নিরাপত্তা প্রদান প্রসঙ্গে। চিঠিতে বলা হয়েছে, বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য আবেদনপত্রটি এই চিঠির সঙ্গে পাঠানো হলো।
রিটার্নিং কর্মকর্তা বরাবর তাবিথ আউয়ালের দেওয়া চিঠিতে অভিযোগ করা হয়, ১২ জানুয়ারি আনুমানিক সকাল ১১টায় মিরপুরের দারুস সালাম থানা এলাকায় গণসংযাগের সময় প্রতিপক্ষ বাংলাদেশ আওয়ামী লীগের লোকজন তাবিথ আউয়াল ও তার সহযোগীদের লাঠিসোটা নিয়ে অতর্কিত আক্রমণ করে এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে তাবিথের বেশ কয়েকজন কর্মী গুরুতর আহত হন বলে উল্লেখ করা হয় চিঠিতে। এ ধরনের কর্মকাণ্ড সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর বিধানের পরিপন্থি উল্লেখ করে চিঠিতে বলা হয়, এ বিষয়টি তদন্ত করে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়। পাশাপাশি নির্বাচনের আগ পর্যন্ত তাবিথকে মেয়রপ্রার্থী হিসেবে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে ডিএমপিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি যথাযথ নির্দেশনা জারির জন্যও বিশেষভাবে অনুরোধ করা হয় চিঠিতে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি