বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
রাস্তা তো নয়, যেন মরণফাঁদ
Published : Tuesday, 14 January, 2020 at 8:05 PM

রাস্তা তো নয়, যেন মরণফাঁদ জেলা প্রতিনিধি ॥
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিঘর ইউনিয়নের নয়াপাড়া নারাঙ্গাইল গ্রামের দুই সহগ্রাধিক গ্রামবাসীর একমাত্র চলাচলের রাস্তাটি বেহাল হয়ে পড়েছে। চলাচলের অনুপযোগী রাস্তাটি পাকা করণের জন্য উর্ধ্বতন কতৃপক্ষের কাছে দীর্ঘদিন ধরে জোর দাবি জানিয়ে আসছে এলাকাবাসী। সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায় তারা প্রতিদিন দুই কিলোমিটার পথ পায়ে হেটে নয়াপাড়া পৌঁছে হামিদপুর বাজার এবং উপজেলার সদরে যাতায়াত করে। যাতায়াত ব্যাবস্থা খারাপ থাকায় মানুষের অসুখ-বিসুখ হলে চিকিৎসা নিতে বিরম্ভনার শিকার হতে হয়। এ গ্রামে কোনও কমিউনিটি ক্লিনিক না থাকায় স্বাস্থ্য সেবা থেকেও বি ত হচ্ছে তারা। সামান্য বৃষ্টিতে রাস্তা কাদায় ভরে যায়। কোনও রিক্সা-ভ্যান চলাচল করতে পারে না। এমনকি ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীদের পড়া লেখার জন্য একমাত্র স্কুলে যাতায়াত করতেও নানা অসুবিধা হচ্ছে। নারাঙ্গাইল গ্রামে গিয়ে দেখা যায়, এখানে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দুটি মসজিদ রয়েছে। সম্প্রতি নয়াপাড়া নারাঙ্গাইল রাস্তার ধারে একটি ছোট বাজার বসিয়েছে গ্রামবাসী। প্রতিদিন দুই কিলোমিটার পথ পায়ে হেটে শিক্ষক শিক্ষার্থী নারাঙ্গাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৌঁছে। এ বিদ্যালয়ে স্থানীয় ও জাতীয় নির্বাচনের ভোট কেন্দ্র। ভোট কেন্দ্রে মালামাল আনা-নেওয়াসহ নানা রকম কাজ করতে অনেক ভোগান্তির মধ্যে পড়তে হয়।
ঐ এলাকার গ্রামবাসী নয়াপাড়া থেকে ইদ্রিসের বাড়ি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পথ দ্রুত সময়ের মধ্যে পাকাকরণ করে তাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব করার জন্য উর্ধ্বতন কতৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন। এ গ্রামের মাতাব্বর আবুল কাশেম বলেন, আমরা সত্যি খুব অবহেলিত। যুগের পর যুগ ধরে আমাদের যোগাযোগ ব্যবস্থা নাজুক। কেউ দেখার নেই। রাস্তার এ করুণ অবস্থার কারণে গ্রামের জনগণের জন দুর্ভোগ চরম পর্যায়ে এসে দাড়িয়েছে।
সমাজ সেবক আবুল হোসেন জানায় গ্রামের অসুস্থ রোগীরা দুই, তিন কিলোমিটার পথ পায়ে হেটে নয়াপাড়া গিয়ে অটোরিক্সা, ভ্যান যোগে উপজেলা সদর কিংবা পার্শ্ববর্তী কালিহাতী সদরে চিকিৎসা সেবা নিতে যেতে হয়। আমরা এ কষ্টকর অবস্থা থেকে মুক্তি চাই।
আব্দুর রাজ্জাক নামে গ্রামের এক শিক্ষানুরাগী বলেন, নয়াপাড়া নারাঙ্গাইল কাচা সড়কটি পাকা করণ খুবই জরুরী এখানে নারাঙ্গাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়, গ্রামের দুটি মসজিদ অবস্থিত। গ্রামবাসী রাস্তাটির পাশে একটি নতুন বাজার বসিয়েছে। নানাবিধ কারনে সরকার আমাদের দিকে নজর দিবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এ ব্যাপারে দিঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন জানায় আমরা রাস্তাটির জন্য সাংসদ সাহেবকে জানিয়েছি দ্রুত ঠিক করার ব্যবস্থা করে দেবে।
আরও খবর


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি