রবিবার, ১২ জুলাই, ২০২০
২৬ জানুয়ারি দিল্লি-গুজরাটে জঙ্গি হামলার আশঙ্কা
Published : Tuesday, 14 January, 2020 at 8:00 PM, Update: 14.01.2020 8:01:21 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতের প্রজাতন্ত্র দিবসে (২৬ জানুয়ারি) দিল্লি এবং গুজরাটে একযোগে জঙ্গি হামলার আশঙ্কা প্রকাশ করেছে দেশটির পুলিশ। এ নাশকতার পরিকল্পনার পেছনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের দিকে আঙুল তুলছে তারা।
সম্প্রতি দিল্লি ও গুজরাটের বিভিন্ন স্থান থেকে ৭ জনকে আটক করার পর পুলিশ এই আশঙ্কার কথা জানিয়েছে। দিল্লি পুলিশের দাবি, ওই ৭ জন জঙ্গি গোষ্ঠী আইএসের সদস্য। তাদের জিজ্ঞাসাবাদেই দিল্লি ও গুজরাট নিয়ে হামলার পরিকল্পনার কথা জানা গেছে।
ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দিল্লি পুলিশ গত ৯ ডিসেম্বর ৩ জনকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদের পরে গুজরাট থেকে আরও ৪ জনকে গ্রেফতার করা হয়। পরে সবাইকে একসঙ্গে জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের সঙ্গে আরও দু’জন ছিল। তারা সবাই আইএস সদস্য। কিন্তু তাদের পাঠিয়েছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা চাইছে, আইএস জঙ্গিদের দিয়ে হামলা করালে তাদের উপর দোষ পড়বে না। আইএস জঙ্গি সংগঠনের ঘাড়েই এর দোষ পড়বে। তাই তাদের আগামী ২৬ জানুয়ারি ভারতের দুটি গুরুত্বপূর্ণ শহরে হামলা চালানোর নির্দেশনা দিয়েছে আইএসআই।
দিল্লির পুলিশ কর্মকর্তা আশুতোষ কুমার এ বিষয়ে বলেন, দিল্লি পুলিশ ও সেনাবাহিনীর নিয়োগ ক্যাম্পে হামলা চালানোর পরিকল্পনা করেছিল তারা। আরও দু’জন জঙ্গি দেশে ঢুকেছে। তারা এখন উত্তর প্রদেশে রয়েছে বলে গোপন সূত্রে খবর পাওয়া যাচ্ছে। এই দু’জন জঙ্গির নাম খাজা মইনুদ্দিন এবং আবদুল সামাদ। তাদের শেষবার দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি