রবিবার, ১২ জুলাই, ২০২০
জাতীয় দলে ফিরতে মুখিয়ে ডি ভিলিয়ার্স
Published : Tuesday, 14 January, 2020 at 7:55 PM

ক্রীড়া ডেস্ক ॥
২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে ব্যাপক ভরাডুবি হয় দক্ষিণ আফ্রিকার। এরপরই দলটির পারফরম্যান্স আরও তলানিতে যাচ্ছিল। ঠিক এমন পরিস্থিতিতে প্রোটিয়াদের কোচ হিসেবে নিয়োগ পান মার্ক বাউচার। দায়িত্ব গ্রহণের পরই ইঙ্গিত দেন দলটির ইতিহাসের সেরা ব্যাটসম্যান আব্রাহাম ডি ভিলিয়ার্সকে ফেরানো। এবার নিজেই জানান দিলেন জাতীয় দলের হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি। ২০১৮ মার্চে সবাইকে অবাক করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ৫০.৬৬ গড়ে সাদা পোশাকে মোট ৮ হাজার ৭৬৫ রান করেছেন ডিভিলিয়ার্স। ২২টি শতক ও ৪৬ অর্ধশতক রয়েছে নামের সঙ্গে। একদিনের ক্রিকেটে ৯ হাজার ৫৭৭ রান রয়েছে। গড় ৫৩.৫০। ২৫ শতক আর অর্ধশতক রয়েছে ৫৩টি। ছোট ফরম্যাটে ২৬.১২ গড়ে করেছেন ১ হাজার ৬৭২ রান। রয়েছে ১০টি অর্ধশতক।বর্তমানে বিগ ব্যাশ ক্রিকেট লিগ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন এবিডি। চলতি বছরের অক্টোবরে শুরু হচ্ছে তার আগে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) বর্তমান ম্যানেজমেন্টের কার্যক্রম চোখে লেগেছে ডি ভিলিয়ার্সের। তাই আবারও জাতীয় দলের জার্সি গায়ে দিতে আগ্রহ প্রকাশ করলেন নিজেই। সংবাদমাধ্যমের সাথে আলাপকালে এবিডি বলেন, ‘দলে ফিরতে মুখিয়ে আছি। বেশ কয়েকদিন ধরে কোচ, গ্রায়েম স্মিথ (সম্প্রতি দায়িত্ব নেয়া পরিচালক), ও ডু প্লেসির সঙ্গে আলাপ চলছে। আমরা সবাই এটার জন্য কাজ করে যাচ্ছি।’ যদিও পথটা এতটাও সহজ নয় মনে করিয়ে দিলেন ৩৬ বছর বয়সী এই তারকা। বললেন, ‘এটা বাস্তব হতে হলে এর আগে অনেক কিছু করতে হবে। উল্লেখ করে তিনি বলেন, এটা আসলে এখনও বাস্তব থেকে অনেক দূরে।
কতটা সম্ভব জানি না।’



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি