শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
সশস্ত্র বাহিনীর সদস্যদের সদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 15 December, 2019 at 4:32 PM

দেশপ্রেম ও আত্মত্যাগের মানসিকতা নিয়ে যেকোনো পরিস্থিতির জন্য সশস্ত্র বাহিনীর সদস্যদের সদা প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সংবিধান ও দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় আপনাদের ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। রোববার (১৫ ডিসেম্বর) মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কলেজের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সরকারপ্রধান বলেন, দেশী-বিদেশী সামরিক কর্মকর্তাদের পারস্পরিক অভিজ্ঞতায় বিশ্বময় যে সম্পর্ক স্থাপিত হচ্ছে, তা দেশের কল্যাণে কাজে লাগবে।

তিনি বলেন, বিশ্ব পরিবর্তনশীল। পরিবর্তনের সাথে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। যে কোনো ত্যাগ স্বীকারে সবাইকে তৈরী থাকতে হবে। এ দেশ সবার। সে চিন্তা থেকেই সবাইকে দেশের জন্য কাজ করতে হবে। এর আগে ন্যাশনাল ডিফেন্স কলেজের কোর্স সমাপনী বা গ্র্যাজুয়েশন সিরিমনিতে যোগ দিতে সকালে মিরপুর সেনানিবাসে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর ১৬ দেশের সশস্ত্র বাহিনীর কর্মকর্তাসহ ন্যাশনাল ডিফেন্স কোর্সের ৮৫ জন এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের ৩৮ জন কর্মকর্তার হাতে গ্র্যাজুয়েশন সনদ তুলে দেন প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা। পরে ন্যাশনাল ডিফেন্স কলেজের পরিচালনা পর্ষদের ১৭তম যৌথসভায় অংশ নেন সরকারপ্রধান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি