শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আইপিএলের নিলামে ১৪ বছরের আফগান বালক
Published : Saturday, 14 December, 2019 at 7:27 PM

ক্রীড়া ডেস্ক ॥
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামে আগ্রহ দেখানো সত্ত্বেও চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়েছেন বিভিন্ন দেশের অনেক অভিজ্ঞ ক্রিকেটার। এমতাবস্থায় আফগানিস্তানের ১৪ বছর বয়সী নুর আহমেদ নিলাম তালিকায় জায়গা করে নিয়ে তাক লাগিয়ে দিলেন গোটা ক্রিকেট বিশ্বকে। নিলামে কোনো দল তাকে কিনে নিলে এ বয়সেই আইপিএলে অভিষেকের রেকর্ড করবেন এই আফগানি বিস্ময় বালক।
এখনো আফগানিস্তান জাতীয় দলেই খেলার সুযোগ পায়নি নুর আহমেদ। কিন্তু এরইমধ্যে আলোচনার জন্ম দিয়েছেন তিনি। সম্প্রতি বয়সভিত্তিক দলের হয়ে ভারত সফরে দুর্দান্ত পারফর্ম করেন এই বাঁ হাতি লেগ স্পিনার। ভারত সফরে আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ৫ ম্যাচে ৯ উইকেটে শিকার করেন তিনি। মূলত এরপরই আইপিএল স্কাউটদের নজরে আসেন এ ক্রিকেটার। এর আগে জাতীয় দলে না খেলেই আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দলে খেলার অভিজ্ঞতা নিয়ে আইপিএলের নিলামে উঠেছিলেন আরেক ক্রিকেটার মুজিবুর রহমান।
২০০৫ সালের ১ মার্চ আফগানিস্তানের কাবুলে জন্মগ্রহণ করেন নুর। তার বয়স এখনো ১৫ পূর্ণ হয়নি। এ বয়সেই সুযোগ পেলেন আইপিএলের নিলামে। আর এ বয়সে আইপিএল খেলার সুযোগ পেয়ে গেলে তো গড়বেন ইতিহাসই। রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিবুর রহমান আগেই আইপিএলের দলের সঙ্গে যুক্ত রয়েছেন।
 এছাড়া  নিলামের চূড়ান্ত তালিকায় আফগানিস্তানের ৭ ক্রিকেটার রয়েছে। এরমধ্যে রয়েছে নুরের নামও। নুরের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২০ লাখ রুপি। এখন দেখার বিষয়, ফ্রাঞ্চাইজিগুলো নুরকে দলে ভেড়ায় কিনা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি