বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
প্রোটিয়া সিরিজে দলে রদবদল আনল ইংল্যান্ড
Published : Saturday, 14 December, 2019 at 7:26 PM

ক্রীড়া ডেস্ক ॥
ব্যাপক রদবদল করে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে ও টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কাজের চাপ কমাতে ইংলিশ কর্তৃপক্ষ আগামী ফেব্রুয়ারি মাসের সীমিত ওভার সিরিজের জন্য বিশ্বকাপ জয়ী দলের বেশ কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে।
লর্ডসে গত ১৪ জুলাই নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালের পর প্রথম ওয়ানডে খেলতে নামা ইংল্যান্ড দল বিশ্রাম দিয়েছে জোফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস এবং মার্ক উডকে। আগামী ৪-৯ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন আছেন টেস্ট অধিনায়ক জো রুট। তবে তিন ম্যাচ টি-২০ সিরিজের দলে রাখা হয়নি রুটকে। ওয়ানডে দলে ফিরেছেন অলরাউন্ডার মঈন আলীও। প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন উরস্টারশায়ার সিমার প্যাট ব্রাউন, সমারসেট ব্যাটসম্যান টম ব্যান্টন ও ল্যাঙ্কাশায়ারের দুই ক্রিকেটোর ম্যাথু পারকিনসন ও সাকিব মাহমুদ।
গত নভেম্বরে নিউজিল্যান্ড সফরে ৩-২ ব্যবধানে জয় পাওয়া টি-২০ সিরিজের দল থেকে বাদ পড়া পাঁচ খেলোয়াড়ের মধ্যে দু’জন হলেন ব্যান্টন ও মাহমুদ। দক্ষিণ আফ্রিকায় আগামী ১২-১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় টি-২০ সিরিজের দল থেকে বাদ পড়েছেন স্যাম বিলিংস, লুইস গ্রেগরি ও জেমস ভিন্সও। দলে ফিরেছেন বিশ্বকাপ জয়ী দলের সদস্য আর্চার, বাটলার, স্টোকস এবং উড। ইংল্যান্ড জাতীয় দল নির্বাচক এড স্মিথ এক বিবৃতিতে বলেন, ‘অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-২০ বিশ্বকাপকে নজরে রেখে এ দল দুটি নির্বাচন করা হয়েছে। সাফল্যের সঙ্গে ইংল্যান্ডের হয়ে পারফর্ম করতে পারে এবং একই সাথে বড় ধরনের টুর্নামেন্টে দলকে জাগিয়ে তুলতে সাহায্য করতে পারে-তাদের নিয়ে আমরা খেলোয়াড় পুল বড় করতে চাই।’ আগামী বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউনে ৪ ফেব্রুয়ারি শুরু হওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ওয়ানডে দল: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ম্যাথু পারকিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ক্রিস ওকস।
টি-২০ দল: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, ম্যাথু পারকিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, মার্ক উড।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি