সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
আবার আফগানিস্তানের অধিনায়ক আসগার
Published : Friday, 13 December, 2019 at 10:48 AM

ক্রীড়া ডেস্ক ॥
আবার আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক হলেন আসগার আফগান। বিতর্কিতভাবে বরখাস্ত করার মাত্র আট মাস পর আবার তাকে তিন ফরম্যাটেই অধিনায়ক নিয়োগ করা হয়েছে বলে দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।
২০১৫ বিশ্বকাপের পর দায়িত্ব পেয়ে অধিনায়ক হিসেবে দেশের হয়ে ১০৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ৩১ বছর বয়সী আসগারকে গত মে মাসে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। রশীদ খান ও মোহাম্মদ নবীসহ দলের সিনিয়র খেলোয়াড়রা প্রকাশ্যে বোর্ডের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন। এর দুই মাস পর ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে দেলর নেতৃত্ব দেন গুলবাদিন নাইব। তবে গ্রুপ পর্বের আট ম্যাচের সবক’টিতেই পরাজিত হয় আফগানিস্তান। এরপর গত জুলাই মানে তিন ফরম্যাটেই দলের অধিনায়ক নির্বাচন করা হয় লেগস্পিনার রশিদ খানকে। তার নেতৃত্বে দুই টেস্টের একটিতে জয়ী হয় আফগানরা। তবে এখন তিনি সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। দলের প্রধান কোচ, অধিনায়ক এবং টেকনিক্যাল কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে অধিনায়কত্ব থেকে বাদ পড়া গুলবাদিন নাইব বলেছেন, আসগারের অধীনে তিনি খেলবেন না।
২০১৯ বিশ্বকাপে অধিনায়কত্ব করার সময় আসগার এবং আফগান্তিান ক্রিকেট বোর্ডের তৎকালীন চেয়ারম্যান আতিফ মশাল তার উপর ক্ষুব্ধ ছিলেন বলে ফেসবুকের একটি লাইভ ভিডিওতে দাবি করেছেন নাইব।
নাইব বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি রশিদকে অভিনন্দন জানিয়েছিলাম। তবে বিশ্বকাপে জাতীয় পতাকা ও আফগানিস্তান নামটিকে অবমাননাকারী ব্যক্তিকে অভিনন্দন জানাব না।’
নাইব বলেছেন, আসগারের অধীনে তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না। তবে তিনি ঘরোয়া ক্রিকেট খেলবেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি