শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০
ঢাকায় আসছেন মোদি, প্রণব ও সোনিয়া
Published : Friday, 6 December, 2019 at 9:04 PM


ঢাকায় আসছেন মোদি, প্রণব ও সোনিয়াস্টাফ রিপোর্টার ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর মূল অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফর করবেন বলে আশা করা হচ্ছে। একইসঙ্গে অনুষ্ঠানে যোগ দিতে দেশটির  সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও কংগ্রেস পার্টির সভানেত্রী সোনিয়া গান্ধীও ঢাকায় আসবেন।
শুক্রবার জাতীয় জাদুঘরে মুক্তিযুদ্ধে ভারতের অবদান ও বাংলাদেশ-ভারত স্বীকৃতির ৪৮তম বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।
২০২০ সালের ১৭ মার্চ শুরু হয়ে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত হবে। এ উপলক্ষে বাংলাদেশের পাশাপাশি বিশ্বের নানা প্রান্তে বছরজুড়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি চলছে।
বঙ্গবন্ধুর এই জন্মশত বার্ষিকীতে মূল অনুষ্ঠানে আন্তর্জাতিক ব্যক্তিত্ব ও বিশ্বনেতাদের আমন্ত্রণ জানানো হচ্ছে।
২০২০ সালে পূর্ণ হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং ২০২১ সাল হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী জাঁকজমকভাবে পালন করবে বাংলাদেশ।
আলোচনা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং শ্রীমতি সোনিয়া গান্ধীও বাংলাদেশ সফর করবেন বলে আশা করা হচ্ছে।





সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি