বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০
দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 6 December, 2019 at 9:55 AM


দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফগতকাল বৃহস্পতিবার বেলা তিনটার দিকে গোদাগাড়ী উপজেলার ফরাদপুর সীমান্ত থেকে দুজনকে ধরে নিয়ে যাওয়া হয়। এই দুই জেলে হলেন উপজেলার মাটিকাটা ইউনিয়নের কাঁঠালবাড়িয়া গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে আবদুর রহিম (৫৬) ও মোশাররফ আলীর ছেলে ওমর আলী (৩২)।
ঘটনার প্রত্যক্ষদর্শী জেলেরা জানান, ফরাদপুর এলাকার খুব কাছেই ভারতীয় সীমান্ত। দুই জেলে নৌকায় করে এই সীমান্তে মাছ ধরছিলেন। তখন বিএসএফ সদস্যরা এসে তাদের ধরে নিয়ে যান। পরে তারা বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানান।                            

এ বিষয়ে জানতে চাইলে আজ রাত তিনটার দিকে বিজিবির রাজশাহী ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন বিষয়টি তারা স্থানীয় প্রত্যক্ষদর্শীর মাধ্যমে জানতে পেরেছেন। জানার পর থেকেই তারা বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছেন। এখন পর্যন্ত যোগাযোগ করে উঠতে পারেননি। তিনি বলেন,  বিএসএফের সঙ্গে কথা বলতে পারলে তারা নিশ্চিত হতে পারতেন যে দুই জেলেকে বিএসএফ নিয়ে গেছে কিনা। বাংলাদেশের ভেতর থেকে, নাকি ভারতীয় সীমান্ত এলাকা থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়েছে, সেটাও জানা যেত।
জেলেদের ওপর যেন নির্যাতন না করা হয়, এজন্য তারা যোগাযোগের চেষ্টা অব্যাহত রেখেছেন। জিয়াউদ্দিন মাহমুদ বলেন, একদিন আগেও তিনি এলাকাবাসীকে সীমান্ত অতিক্রম না করার জন্য সতর্ক করে দিয়ে এসেছিলেন। তবে নদীর ভেতরে শূন্যরেখা হওয়ার কারণে অনেক সময় জেলেরা বুঝতে পারেন না। এ কারণে ভুল করে চলে যান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি