শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
মালদ্বীপকে উড়িয়ে দিয়ে শান্তদের শুভ সূচনা
Published : Wednesday, 4 December, 2019 at 8:40 PM

ক্রীড়া ডেস্ক ॥
আইসিসি ক্রিকেটের বিশ্বায়নের জন্য যে ১০০টি দলকে টি-টোয়েন্টি স্ট্যাটাস দিয়েছে তার মধ্যে মালদ্বীপও আছে। র‌্যাংকিংয়ে তারা অবশ্য ৭৬ নম্বরে, বাংলাদেশের সঙ্গে শক্তির পার্থক্যটাই আজ দেখা গেল এসএ গেমসে। নিজেদের প্রথম ম্যাচে সৌম্য, শান্তরা মালদ্বীপকে উড়িয়ে দিয়েছেন ১০৯ রানে।
কীর্তিপুরে শুরুতে ব্যাট করে নাইম শেখ ও সৌম্য সরকার গড়েন ৫৯ রানের উদ্বোধনী জুটি। ২৮ বলে ৩৮ রান করে রান আউট হয়ে যান নাঈম। এরপর সৌম্য ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাটে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। দুজনের জুটিতে রান ওঠে ৫৩, এরপর ৩৩ বলে ৪৬ রান করে আউট হয়ে যান সৌম্য। আফিফ নেমে ৯ বলে ১৬ রানের ক্যামিও খেলেছেন এরপর। শেষ দিকে গিয়ে শান্তও হয়ে উঠেছিলেন আগ্রাসী, ফিফটিটা পেয়ে যাবেন বলেই মনে হচ্ছিল। কিন্তু শেষ ওভারে গিয়ে আউট হয়ে গেছেন ৩৮ বলে ৪৯ রান করে। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ১৭৪ রান তুলেছে বাংলাদেশ।
এই ম্যাচে মালদ্বীপের সাফল্য বোধ হয় বলা যায়, প্রথম ৪ ওভারে উইকেট দিয়ে আসেননি ওপেনাররা। এরপর বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম এসেছেন, নিয়েছেন প্রথম উইকেট। এক প্রান্ত থেকে বল করে গেছেন তানভীর, ৪ ওভার শেষে ১৯ রানে নিয়েছেন ৫ উইকেট। স্পিনারদের বলেই আসলে ডুবেছেন মালদ্বীপের ব্যাটসম্যানরা, এরপর আফিফ হোসেন ও লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদিও পেয়েছে দুইটি করে উইকেট। পেসারদের হয়ে একমাত্র উইকেট পেয়েছেন সৌম্য সরকার। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলতে পারেনি মালদ্বীপ, ১৯.২ ওভারেই অলআউট হয়েছে ৬৫ রানে।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ১৭৪/৩ (ওভার ২০)
শান্ত ৪৯, সৌম্য ৪৬, নাঈম ৩৮: ইবারাহিম ১-৩১
মালদ্বীপ ৬৫ (ওভার ১৯.২)
ইভান ১২, হাসান ১০: তানভীর ৫-১৯
১০৯ রানে বিজয়ী বাংলাদেশ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি