বুধবার, ০৩ জুন, ২০২০
৪৫ টাকা কেজি পেঁয়াজের জন্য লাইনে মধ্যবিত্তরাও
Published : Monday, 2 December, 2019 at 7:51 PM

 জেলা প্রতিনিধি ॥
সাতক্ষীরায় ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। সেই পেঁয়াজ কিনতে পুরুষের পাশাপাশি লাইনে ভিড় করছেন নারীরাও। তাদের মধ্যে মধ্যবিত্ত পরিবারের সদস্যরাও রয়েছেন।
শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সোমবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় এ পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। এদিকে, পেঁয়াজ বিক্রির শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই সেখানে ক্রেতাদের ভিড় লেগে যায়। বিভিন্ন এলাকা থেকে সাধারণ ক্রেতারা ছুটে আসেন পেঁয়াজ কিনতে। তারা ম্যাজিষ্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনছেন।
সাতক্ষীরা প্রেসক্লাবের সামনের হোটেল মালিক কামরুজ্জামানও এসেছেন ৪৫ টাকা কেজি দরের পেঁয়াজ কিনতে। তিনি বলেন, ‘বাজারে প্রতিকেজি পেঁয়াজ ২০০-২২০ টাকায় কিনতে হচ্ছে। এখানে সরকারিভাবে ৪৫ টাকায় পাওয়া যাচ্ছে। এতে আমাদের মতো সাধারণ মানুষের খুব উপকার হচ্ছে। আমি ৪৫ টাকায় এক কেজি পেঁয়াজ কিনেছি’।
অল্প টাকায় পেঁয়াজ বিক্রি হচ্ছে শুনে শহরের মুনজিতপুর এলাকা থেকে এসেছিলেন গৃহিনী রাশিদা বেগম। তিনিও এক কেজি পেঁয়াজ কিনেছেন।  তিনি বলেন, বাজারে পেঁয়াজের দাম আগুনের মতো। এক কেজি পেঁয়াজ ২শ টাকা এটা ভাবা যায়? এখান থেকে ৪৫ টাকায় এক কেজি কিনেছি।
টিসিবির এই পেঁয়াজ বিক্রি উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, প্রতিদিন এক টন (এক হাজার কেজি) করে আগামী তিনদিন পেঁয়াজ বিক্রি করা হবে। ক্রেতারা ৪৫ টাকা কেজি দরে মাথাপিছু এককেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।
ক্রেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবেন না। এখানে ম্যাজিষ্ট্রেট রয়েছে। আপনারা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে পেয়াঁজ কিনবেন। তাহলে সবাই পেঁয়াজ কিনতে পারবেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি