সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
মোদি-অমিতকে অনুপ্রবেশকারী বললেন কংগ্রেস নেতা অধীর
Published : Monday, 2 December, 2019 at 7:45 PM

মোদি-অমিতকে অনুপ্রবেশকারী বললেন কংগ্রেস নেতা অধীরআন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ‘অনুপ্রবেশকারী’ বলে বর্ণনা করেছেন কংগ্রেসের সিনিয়র নেতা ও সংসদ সদস্য অধীর চৌধুরী। গতকাল রোববার নয়াদিল্লিতে এক সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।
কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বাধীন সরকার এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে যে তৎপরতা চালাচ্ছে সে সম্পর্কে অধীর বলেন, আমি তো এটা বলতে পারি যে, নরেন্দ্র মোদিজী, অমিত শাহজী আপনারা খোদ অনুপ্রবেশকারী। কারণ আপনাদের বাড়ি গুজরাটে কিন্তু দিল্লিতে চলে এসেছেন। আপনারা তো স্বয়ং অভিবাসী। বৈধ কি অবৈধ তা তো পরে জানা যাবে।
লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী বলেন, পুরো দেশে জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে এমন পরিবেশের সৃষ্টি হয়েছে যে, আমাদের দেশের প্রকৃত নাগরিক তারাও ভাবছেন আমাদের কী হবে! মানুষজন সব নথিপত্র নিয়ে বসে নেই। কারণ তারা জানেন এটা আমাদের দেশ। আমরা ভোট দিই। এতসব নথিপত্র জোগাড় করার কী প্রয়োজন আছে? বিশেষ করে যারা গরীব মানুষ, উপজাতি, পিছিয়ে পড়া শ্রেণি, যারা লেখাপড়া জানেন না, নিরক্ষর তাদের কাছে কী কখনও নথিপত্র থাকে? সকালে ঘুম থেকে উঠে একটাই চিন্তা তাদের যে রাতের খাবার বা আগামীকালের খাবার তারা কীভাবে জোগাড় করবেন! তাদের কাছে নাগরিকত্বের বিভিন্ন নথিপত্র খোঁজার সময় নেই। এসব লোকেরাই আজ ভীত হয়েছে।
বিজেপিকে টার্গেট করে এই কংগ্রেস নেতা আরও বলেন, তারা দেখাতে চায় যে মুসলিমদের তাড়ানো হবে। কিন্তু মুসলিমদের বিতাড়িত করার হিম্মৎ তাদের নেই। মুসলিমরা যদি আমাদের দেশের নাগরিক হয় তারা কেন বিতাড়িত হবে? কারণ ভারত সবার জন্য। হিন্দু-মুসলিমসহ সবার জন্য। গঙ্গা-যমুনা সংস্কৃতির ভারত। ভারত গড়ায় সবার সহযোগিতায় রয়েছে। কিন্তু তারা দেখাতে চায় হিন্দুদের থাকতে দেবে কিন্তু মুসলিমদের বিতাড়িত করবে। ভারত কী কারও জায়গীর নাকি? এখানে বসবাসকারী সবারই সমান অধিকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্প্রতি বলেছেন, পুরো দেশেই জাতীয় নাগরিকপঞ্জি কার্যকর করা হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি