শনিবার, ০৪ জুলাই, ২০২০
বিপিএলে ৬ বিদেশি কোচের বিপরীতে ১ দেশি কোচ
Published : Sunday, 1 December, 2019 at 8:30 PM

ক্রীড়া ডেস্ক ॥
ক’দিন বাদেই বিপিএলের সপ্তম আসরের জমকালো উদ্বোধন হবে। বঙ্গবন্ধু বিপিএলের উদ্দেশ্যে সবকটি দলই মোটামুটিভাবে নিজেদের গুছিয়ে নিয়েছে। খেলোয়াড়দের থেকে শুরু করে কোচিং স্টাফও নির্বাচন শেষ। তবে অধিকাংশ দলই কোচ নির্বাচনে বিদেশিদেরকেই প্রাধান্য দিয়েছে। বিপিএলের সাতটি টিমের মধ্যে ছয়টিরই কোচ ফরেইনার, একমাত্র দল হিসেবে স্থানীয় কোচকে নিয়োগ দিয়েছে ঢাকা প্লাটুন। এবারের বিপিএল ফ্র্যাঞ্চাইজিদের ছাড়াই সেটি আগেই জানানো হয়েছিল। মূলত বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিসিবির অধীনেই আয়োজন করা হচ্ছে এবারের আসর। তবে সব দলের দায়িত্ব যে বিসিবির উপর তাও কিন্তু নয়। দলের সঙ্গে যুক্ত আছে স্পন্সররাও। বিসিবির পাশাপাশি স্পন্সররা চাইলে নিজেদের অর্থায়নে আনতে পারবে ভালো ?ক্রিকেটার কিংবা কোচ। সাত দলের পাঁচটিতেই স্পন্সর রয়েছে। বাকি দুই দল, পুরোটাই রয়েছে বিসিবির অধীনে। তাই তো স্পন্সররা দেশি কোচদের থেকে বিদেশি কোচদের প্রতিই ঝুঁকছে বেশি। এবারের আসরে সাতটি দলের মধ্যে একমাত্র ঢাকা প্লাটুনই দেশি কোচের উপর আস্থা রেখেছেন। মোহাম্মদ সালাহউদ্দিন একমাত্র স্থানীয় কোচ হিসেবে মাশরাফিদের দিক নির্দেশনা দিবেন।
এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে সালাহউদ্দিনের। গত কয়েক আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান কোচের ভূমিকায় ছিলেন তিনি। এমনকি তার অধীনে একবার শিরোপাও নেয় কুমিল্লা।
বঙ্গবন্ধু বিপিএলে সাতটি দলের কোচগণ:
ঢাকা প্লাটুন-             মোহাম্মদ সালাহউদ্দিন
কুমিল্লা ওয়ারিয়ার্স-    ওটিস গিবসন
সিলেট থান্ডার-         হার্শেল গিবস
রাজশাহী রয়্যালস-    ওয়াইজ শাহ
খুলনা টাইগার্স-        জেমস ফস্টার
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-     পল অ্যান্ড্র নিক্সন
রংপুর রেঞ্জার্স-          গ্র্যান্ট ফ্লাওয়ার
উল্লেখ্য, চলতি মাসের ১১ তারিখ মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি