বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯
এসএ গেমসের নারী ক্রিকেট দলে নেই রোমানা
Published : Friday, 22 November, 2019 at 12:12 PM

এসএ গেমসের নারী ক্রিকেট দলে নেই রোমানাক্রীড়া ডেস্ক ॥
আগামী ১ ডিসেম্বর থেকে নেপালে শুরু হচ্ছে সাউথ এশিয়ান (এসএ) গেমসের ত্রয়োদশ আসর। রাজধানী কাঠমান্ডু ও পোখরায় হবে গেমসের সবগুলো ডিসিপ্লিন। এসএ গেমসের নারী ক্রিকেট শুরু হবে ২ ডিসেম্বর থেকে।
গেমস শুরুর দিন দশেক আগে নারী ক্রিকেটের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে নেই দলের সেরা ক্রিকেটার ও অলরাউন্ডার রোমানা আহমেদের নাম। দীর্ঘদিন ধরে বয়ে যাওয়া চোটের কারণেই মূলত তাকে বাইরে রাখতে হয়েছে।
স্বর্ণপদক জয়ের লক্ষ্যে টি-টোয়েন্টি ফরম্যাটের জাতীয় দলই পাঠাচ্ছে বাংলাদেশ। যেখানে স্বাভাবিকভাবেই নেতৃত্বে রয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। এছাড়া দলের নিয়মিত তারকাদের সবাই আছেন স্কোয়াডে।
দুই গ্রুপে ভাগ হয়ে ক্রিকেটে অংশ নেবে ৭ দল। 'বি' গ্রুপে বাংলাদেশের সঙ্গী পাকিস্তান ও মালদ্বীপ। অন্যদিকে 'এ' গ্রুপে স্বাগতিক নেপালের সঙ্গে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও ভুটান।
টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ ডিসেম্বর, মালদ্বীপের বিপক্ষে। এরপর ৫ তারিখ পাকিস্তানের মুখোমুখি হবে সালমা খাতুনের দল। দুই গ্রুপের সেরা ৪ দল নিয়ে হবে ৭ তারিখে হবে সেমিফাইনাল। পরে স্বর্ণ পদকের লড়াইটি মাঠে গড়াবে ৯ ডিসেম্বর।
এস গেমসে বাংলাদেশ নারী ক্রিকেট দল:
সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা, জাহানারা আলম, আয়েশা রহমান, ফারজানা হক, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, সোবহানা মুস্তারি, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, খাদিজা তুল কুবরা, রিতু মনি, পূজা চক্রবর্তী ও রাবেয়া।
স্ট্যান্ড বাই: মিমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিন, পান্না ঘোষ ও শায়লা শারমিন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি