শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
ব্রিসবেনে আড়াইশ'র আগে গুটিয়ে গেল পাকিস্তান
Published : Friday, 22 November, 2019 at 12:09 PM

ব্রিসবেনে আড়াইশ'র আগে গুটিয়ে গেল পাকিস্তানক্রীড়া ডেস্ক ॥
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ বৃহস্পতিবার স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে সফরকারী পাকিস্তান।
সকালে ব্রিসবেনে টস জিতে পাকিস্তান অধিনায়ক আজহার আলি সিদ্ধান্ত নেন ব্যাট করার। টস জেতায় পাকিস্তানের সুযোগ এসেছিল ব্রিসবেনের বাউন্সি উইকেটের সুবিধা নেওয়ার। কিন্তু সুযোগ হেলায় হারিয়ে  বিপদে পড়ে পাকিস্তান।
ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুকতে দেখা গেছে আজহার আলী-বাবর আজমদের।
ওপেনার শান মাসুদ ও আজহার আলীর জুটিটা টিকে থাকে ৩২ ওভার ৫ বল পর্যন্ত। রানও আসছিল ঠিকঠাক। তবে এই ওভারের শেষ বলে পেট কামিন্সের বলে স্টিভ স্মিথের হাতে ক্যাচ দেন ৯৭ বলে ২৭ রান করা শান মাসুদ। এর পরের ওভারেই ৩৩ ওভার ২ বলের মাথায় আরেক ওপেনার আজহার আলীও ফেরেন সাজঘরে ৩৯ রানে জশ হ্যাজেলউডের বলে ক্যাচ দিয়ে।
তিন নম্বরে ব্যাট করতে আসা হারিস সোহেলও থিতু হতে পারেননি বেশিক্ষণ। ৩৮ তম ওভারের তৃতীয় বলের মাথায় ১৫ বলে ১ রান করে টিম পেইনের হাতে ক্যাচ দেন মিচেল স্টার্কের বলে।  পরের ওভারের দ্বিতীয় বলে ১ রান করে ফেরেন বাবর আজমও।
দলের ৭৮ রানে যখন টপ-অর্ডার শেষ, তখন চাপের মুখে দলের হাল ধরেন আসাদ শফিক।বাকিদের আসা-যাওয়ার ভেতর আসাদ তুলে নেন ক্যারিয়ারের ২৪তম অর্ধশতক। ভালো সঙ্গ পান মোহাম্মদ রিজওয়ান ও ইয়াসির শাহ'র সঙ্গে জুটি গড়ে। রিজওয়ানের সঙ্গে জুটি থেকে আসে ৪৯ আর ইয়াসির শাহ'র জুটিতে আসে ৮৪ রান। কিন্তু দলীয় ২২৭ রানের মাথায় কামিন্সের বলে বোল্ড হিয়ে যান ৭৬ রান করে।
রিজওয়ান করেন ৩৭ ও ইয়াসির করেন ২৬ রান। শেষে লোয়ারঅর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৮৬ ওভার ২ বলে ২৪০ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান। স্টার্ক ৪টি, কামিন্স ৩, হ্যাজেলউড ২ ও নাথান লায়ন নেন ১ উইকেট।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি