শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আবারও নিষিদ্ধ ক্যারিবীয় পেসার
Published : Friday, 22 November, 2019 at 12:09 PM

ক্রীড়া ডেস্ক ॥
সন্দেহজনক বোলিং অ্যাকশনে নিষিদ্ধ হয়েছেন আগেও একবার। মাসছয়েকের মধ্যে তা শুধরে নতুন করে পরীক্ষা দিয়ে পেয়েছিলেন বোলিং করার ছাড়পত্র। কিন্তু বছর না ঘুরতে আবারও নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি পেসার রন্সফোর্ড বিটন।
তবে এবার আর আইসিসির পক্ষ থেকে নয়, খোদ নিজ দেশের ক্রিকেট বোর্ডের কাছ থেকেই নিষেধাজ্ঞা পেয়েছেন বিটন। পরবর্তী পরীক্ষা দিয়ে নিজের বোলিং অ্যাকশন না শোধরানো পর্যন্ত ঘরোয়া ক্রিকেটেও বোলিং করতে পারবেন না ২৭ বছর বয়সী এ পেসার। লাফবরো বিশ্ব বিদ্যালয়ের আইসিসি অনুমোদিত ল্যাবরেটরিতে সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য পরীক্ষা করা হয় বিটনকে। যেখানে দেখা যায়, বেশ কিছু ডেলিভারিতে ১৫ ডিগ্রির বেশি বেঁকে যাচ্ছে তার হাত। ফলে পেতে হয় নিষেধাজ্ঞা। গত সপ্তাহের সোমবার সুপার ৫০ কাপ টুর্নামেন্টে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে বিটনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছিলেন দুই আম্পায়ার নেইল স্মিথ ও সাগর প্যাটেল। তাদের অভিযোগের ভিত্তিতেই নেয়া হয় পরীক্ষা। যেখানে পাস করতে পারেননি বিটন। ফলে এখন আবার নিজের বোলিং অ্যাকশন শোধরানোর মিশনে নামতে হবে তাকে।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখনও পর্যন্ত মাত্র ২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বিটন। ২০১৭ সালের ডিসেম্বরে নিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেই সন্দেহজনক বোলিং অ্যাকশনে প্রশ্নবিদ্ধ হন তিনি। পরে পরীক্ষায় ধরা পড়ে ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায় তার কনুই। ফলে প্রথমবার নিষিদ্ধ হন তিনি। পরে ২০১৮ সালের আগস্টে পুনরায় পরীক্ষা দিয়ে বোলিং করার ছাড়পত্র পান তিনি।
কিন্তু খেলা হয়নি আন্তর্জাতিক ক্রিকেটে। আর ছাড়পত্র পাওয়ার ১৪ মাসের মধ্যে আবারও নিষেধাজ্ঞা পেতে হলো বিটনকে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি