বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত
Published : Tuesday, 19 November, 2019 at 9:56 AM


লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহতআন্তর্জাতিক ডেস্ক ॥
লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় অন্তত সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আর ১৫ জন। নিহতদের মধ্যে পাঁচ জন বাংলাদেশি বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। মার্কিন বার্তা সংস্থা এপি’র প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণাললের বরাত দিয়ে এপিকে জানিয়েছে, সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। শহরের যে কেন্দ্রে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত এপিকে বলেন, নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি ও দুই জন লিবীয় রয়েছেন। এছাড়া হামলায় নাইজার ও বাংলাদেশের অন্তত ১৫ জন কর্মী আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

লিবিয়ান ন্যাশনাল আর্মির প্রধান (এলএনএ) খলিফা হাফতার নেতৃত্বাধীন মিলিশিয়া বাহিনী এই হামলা চালিয়েছে। ত্রিপোলিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলী রাতে জানান, সকালে ঘটনা জানার পর পরই দূতাবাসের টিম স্থানীয় তাজুরা হাসপাতালে যায়। যেখানে লাশগুলো রাখা হয়েছিল। ওই লাশ দেখে একজন বাংলাদেশিকে শনাক্ত করেছে দূতাবাস টিম। রাষ্ট্রদূত জানান, ওই হাসপাতালে ১৫ জন বাংলাদেশি আহত অবস্থায় ছিলেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর ত্রিপোলির ৩টি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করেছে লিবীয় কর্তৃপক্ষ। দূতাবাস আহতদের চিকিৎসার ব্যাপারে নিয়মিত খোঁজ-খবর রাখছে। সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে সহিংসতার মাত্রা বেড়েছে। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। আর এতে প্রাণ হারিয়েছেন শত শত মানুষ। বাস্তুহারা হয়েছেন কয়েক হাজার। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি