বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
মানসিক সমস্যা : এক মাসের মধ্যে ‘অবসরে’ অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার
Published : Friday, 15 November, 2019 at 5:32 PM

ক্রীড়া ডেস্ক ॥
মানসিক সমস্যায় খেলা থেকে বিরতি? বছর কয়েক আগেও এমন কথা শুনলে অনেকে মুখ বাঁকা করতেন। ক্রিকেটারদেরও যে ব্যক্তিজীবনে সমস্যা থাকতে পারে, এখনও এমনটা মানতে চান না অনেকে। তবে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা সাহস করে একে একে সামনে চলে আসছেন। সম্প্রতি মানসিক অবসাদের কারণ দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে স্বেচ্ছা অবসরে গেছেন অসি তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার পথ ধরে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অস্ট্রেলিয়ার আরেক ক্রিকেটার নিক ম্যাডিনসন। এখন ‘এ’ দলে খেললেও অস্ট্রেলিয়ার হয়ে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে ম্যাডিনসনের। ২০১৬ সালে অভিষেক হওয়ার পর থেলেছেন তিনটি টেস্ট। মানসিক সমস্যায় ভোগা তার অবশ্য নতুন নয়, অভিষেকের পর ২০১৭ সালে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পর ক্রিকেট থেকে বেশ কিছুদিন বাইরে ছিলেন, মানসিকভাবে বিপর্যস্ত ম্যাডিনসন।
এবার তাদের মতো নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা নিলেন অস্ট্রেলিয়ান ক্লাব ভিক্টোরিয়ার ২১ বছর বয়সী ব্যাটসম্যান উইল পোকোভস্কি। পাকিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে দলে থাকার জোর সম্ভাবনা ছিল তার।
কিন্তু ভিক্টোরিয়ার ব্যাটসম্যান নিজেই নির্বাচকদের জানিয়ে দিয়েছেন, তাকে যেন বিবেচনা করা না হয়। চলতি বছরের শুরুতে আরও একবার মানসিক অবসাদের কারণ দেখিয়ে ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন প্রতিভাবান এই তরুণ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি