বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
লাদেন ও জাওয়াহিরি ছিল পাকিস্তানের হিরো
Published : Thursday, 14 November, 2019 at 3:52 PM


লাদেন ও জাওয়াহিরি ছিল পাকিস্তানের হিরোআন্তর্জাতিক ডেস্ক ॥
পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের একটি পুরনো সাক্ষাত্‍কার প্রকাশ্যে এসেছে। সেখানে প্রয়াত আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনকে পাকিস্তানের নায়ক বলে দাবি করা হয়েছে। শুধু তাই নয়, কাশ্মীরিদের যে পাকিস্তানেই সন্ত্রাসবাদী প্রশিক্ষণ দেওয়া হয়, তাও স্বীকার করে নিয়েছেন পারভেজ মোশাররফ। বুধবার (১৪ নভেম্বর) পাকিস্তানের রাজনীতিবিদ ফারহাতুল্লা বাবর পারভেজ মোশারফের এই সাক্ষাত্‍কারটি ট্যুইট করেন। সেখানে মোশাররফকে বলতে শোনা গেছে কাশ্মীরিদের মুজাহিদিন হিসেবে ভারতীয় সেনার বিরুদ্ধে লড়াই করার প্রশিক্ষণ দেওয়া হয় পাকিস্তানে। পাকিস্তানে যাওয়া কাশ্মীরিদের সেখানে হিরোর অভ্যর্থনা জানানো হয় বলেও জানিয়েছেন তিনি। সন্ত্রাসবাদীরা পাকিস্তানে নায়কের সম্মান পান বলে সাক্ষাত্‍কারে বলতে শোনা গেছে প্রাক্তন পাক প্রেসিডেন্টকে। প্রকাশ হওয়া ভিডিওতে মোশাররফ মন্তব্য করেন, প্রয়াত আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেন এবং জালাল উদ্দিন হাক্কানি ছিল পাকিস্তানের হিরো। পরিস্থিতি বদলে যাওয়ায় হিরোরা এখন ভিলেনে পরিণত হয়েছে।

পাকিস্তানি এক রাজনীতিবিদের শেয়ার করা একটি ভিডিওর বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
পাকিস্তানের রাজনীতিবিদ ফারহাতুল্লাহ বাবর বুধবার টুইটারে তারিখহীন ওই ভিডিওটি শেয়ার করেন। সেখানে পারভেজ মোশারফকে বলতে শোনা যায়, ওসামা বিন লাদেন, আয়মান আল-জাওয়াহিরি, জালাল উদ্দিন হাক্কানি ও অন্যরা একসময় ‘পাকিস্তানের হিরো’ ছিল।

তারপরই গোটা বিশ্বের পরিস্থিতি বদলে যায়। বিশ্ব এই বিষয়টাকে পৃথক করে দেখতে শুরু করে। এখন আমাদের হিরোরা ভিলেনে পরিণত হয়েছে।

২০০৭ সালে পাকিস্তানের সংবিধান বাতিল করার দায়ে তার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলা করার পর চিকিৎসার কথা বলে ২০১৬ সাল থেকে তিনি দুবাইয়ে নির্বাসিত জীবনযাপন করছেন সেনাপ্রধান থেকে প্রেসিডেন্টের পদ দখল করা অবসরপ্রাপ্ত এই জেনারেল। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি