শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯
ফাঁসির আসামি মনি ও পপিকে পাঠানো হবে চট্টগ্রাম কারাগারে
Published : Tuesday, 12 November, 2019 at 8:39 PM

ফাঁসির আসামি মনি ও পপিকে পাঠানো হবে চট্টগ্রাম কারাগারে জেলা প্রতিনিধি ॥
দেশব্যাপী আলোচিত ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত ১৬ জনের মধ্যে ১২ জনকে ফেনী কারাগার থেকে মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।
অপর ৪ জনের মধ্যে অপর একটি মামলায় ২ জনকে বুধবার ফেনী আদালতের কার্যক্রম শেষে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে এবং অপর ২ জনকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। ফেনী জেলা কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের জন্য পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় তাদেরকে ফেনী কারাগার থেকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের জন্য কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) অনুমতি দেন। কুমিল্লা কেন্দ্রীয় কারাগার সূত্রে এ তথ্য জানা গেছে।
কুমিল্লা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডদেশ প্রাপ্ত ১৬ জনের মধ্যে মঙ্গলবার ১২ জনকে ফেনী কারাগার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। তারা হলেন, নূর উদ্দিন, কাউন্সিলর মাকসুদ আলম, শাহাদাত হোসেন, মোহাম্মদ শামীম, হাফেজ আব্দুল কাদের, আব্দুর রহিম শরীফ, আবছার উদ্দিন, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, ইমরান হোসেন ওরফে মামুন, মহিউদ্দিন শাকিল, ইফতেখার উদ্দিন রানা।
ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের জানান, মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত ১৬ জনের মধ্যে ১৪ জনকে কুমিল্লা ও দুই নারীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের জন্য কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা নির্দেশ দিয়েছেন। এদের মধ্যে মঙ্গলবার ১২ জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। অপর ৪ জনের মধ্যে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ এসএম সিরাজ-উদ দৌলা ও রুহুল আমীন বুধবার (১৩ নভেম্বর) ফেনী আদালতে মামলার দিন ধার্য আছে। আদালতের কার্যক্রম শেষে তাদের ২ জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। একই দিন (বুধবার) দণ্ডপ্রাপ্ত কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা ওরফে পপিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।
তিনি আরও জানান, ফেনী জেলা কারাগারে ফাঁসির মঞ্চ নেই। কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে জনবল ও কনডেম সেলের সংখ্যা বেশি। দণ্ডপ্রাপ্তদের জন্য প্রয়োজনীয় সব কিছুই সেখানে রয়েছে। যদি তাদের ফাঁসি কার্যকর হয় সেখানেই হবে।
কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার ফোরকান আহমেদ জানান, নুসরাত জাহান রাফি হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১২ জনকে ফেনী কারাগার থেকে এই কারাগারে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে তাদেরকে এ কারাগারে আনা হয়। প্রসঙ্গত গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত জাহান রাফি হত্যা মামলার ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি