বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
সীমান্তে আরও কয়েক হাজার সেনা মোতায়েন পাকিস্তানের
Published : Tuesday, 12 November, 2019 at 8:13 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
নিয়ন্ত্রণ রেখায় সেনা সদস্যের সংখ্যা বাড়িয়েছে পাকিস্তান। পাশাপাশি সীমান্তের কাছাকাছি এলাকায় কামানও বসানো হচ্ছে। পাক সেনাবাহিনীর এই গতিবিধি লক্ষ্য করে ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে কেন্দ্রীয় সরকারকে একটি বিস্তৃত প্রতিবেদন দেওয়া হয়েছে। ভারতের দাবি, উপত্যকা থেকে ৩৭০ অনুচ্ছেদ তুলে নেওয়ার পর থেকেই কাশ্মীরে বারবার আতঙ্ক ছড়ানোর চেষ্টা চলছে। এমনকি নিয়ন্ত্রণ রেখা থেকে ভারতের সাধারণ নাগরিকদের ওপরও বারবার গুলি চালানোর মতো ঘটনা ঘটেছে। ভারতীয় সেনাবাহিনীর এক প্রতিবেদনে বলা হয়েছে, নিয়ন্ত্রণ রেখা থেকে কয়েক মিটার দূরের লঞ্চ প্যাডগুলো এই মুহূর্তে জঙ্গিপূর্ণ হয়ে আছে এবং সন্ত্রাসবাদীরা অনুপ্রবেশের অপেক্ষায? রয?েছে। পাকিস্তান সীমান্তে প্রায় দুই হাজার সেনা মোতায়েন করেছে। নিয়ন্ত্রণ রেখায় আগে থেকেই পাকিস্তানের সেনা সংখ্যা ছিল ৯০ হাজার। অন্যদিকে ভারতের সীমান্তে সেনা রয়েছে ১ লাখ ১৩ হাজার। পাক সেনাবাহিনীর তরফ থেকে দাবি করা হয়েছে, ৯ লাখ সেনা নিয়ে কাশ্মীরকে সামরিক ঘাঁটিতে পরিণত করেছে ভারত সরকার। কিন্তু ভারত পাকিস্তানের এই দাবি উড়িয়ে দিয়ে বলছে, এই মুহূর্তে উপত্যকায় দুই লাখ ৩১ হাজারের বেশি সেনা নেই। ৩৭০ অনুচ্ছেদ তুলে নেওয়ার সময় উপত্যকায় যে ১ লাখ সেনা পাঠানো হয়েছিল তা নিয়ে এই মুহূর্তে কাশ্মীরে ২ লাখ ৩১ হাজার সেনা নিযুক্ত রয়েছে বলে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি