শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
চিকিৎসার জন্য লন্ডনে নেয়া হতে পারে নওয়াজকে
Published : Friday, 8 November, 2019 at 5:22 PM

 আন্তর্জাতিক ডেস্ক ॥
সাবেক পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে চিকিৎসার জন্য লন্ডনে নেয়া হতে পারে। তার ছোট ভাই শেহবাজ শরিফ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছেন। দু'সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত বুধবার তাকে লাহোরে তার বাসভবনে স্থানান্তর করা হয়। বেশ কিছু জটিল রোগে ভুগছেন তিনি। গত ২২ অক্টোবর লাহোরের সার্ভিসেস হসপিটালে ভর্তি করা হয় নওয়াজ শরিফকে (৬৯)। তারপর থেকে তার রক্তে প্লাটিলেটের মাত্রা কমতে থাকে এবং অবস্থা আশঙ্কাজনক হতে থাকে।

হাসপাতালে চিকিৎসা নিতে অস্বীকৃতি জানানোয় বুধবার তার বাসভবনে বিশেষ মেডিক্যাল ব্যবস্থা তৈরি করা হয় এবং তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। নওয়াজ শরীফের রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব এক বিবৃতিতে জানান, সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসার জন্য তার বাসভবনেই আইসিইউ স্থাপন করা হয়েছে। পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ বলেন, নওয়াজ শরিফ বিদেশে চিকিৎসা নিতে রাজি হয়েছেন। যুক্তরাজ্যের হারলি স্ট্রিট ক্লিনিকের একজন চিকিৎসকের সঙ্গে ইতোমধ্যেই কথা বলা হয়েছে। যেসব রোগীদের রক্তের প্লাটিলেট কমে যাওয়ার সমস্যা থাকে তাদের ওই ক্লিনিকে আলাদাভাবে চিকিৎসা সেবা দেয়া হয়।

যদিও আগে থেকেই লাহোরেই চিকিৎসা নেয়ার জন্য জেদ দেখিয়ে আসছিলেন নওয়াজ শরিফ। শেহবাজ শরিফ জানিয়েছেন, তিনি নওয়াজ শরিফকে কমপক্ষে পাঁচ মাস লন্ডনে চিকিৎসা নেয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

এর আগে সার্ভিসেস হসপিটালের চিকিৎসক মেহমুদ আয়াজও নওয়াজকে বিদেশে নিয়ে চিকিৎসার কথা বলেছেন। ওই হাসপাতালে নওয়াজের জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি