শনিবার, ২০ এপ্রিল, 2০২4
আফগানদের হারিয়ে অধিনায়ক পোলার্ডের শুভ সূচনা
Published : Thursday, 7 November, 2019 at 7:06 PM

ক্রীড়া ডেস্ক ॥
নেতৃত্বের শুরুটা এমন হলে কোনো অধিনায়কের খারাপ লাগার কথা নয়। কাইরন পোলার্ডের ক্যাপ্টেন্সির ক্যারিয়ারের শুরুটা জয় দিয়ে স্মরণীয়ই করে রাখলেন। রস্টোন চেজের দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যের ওপর ভর করে আফগানিস্তানকে প্রথম ওয়ানডেতে ৭ উইকেটে পরাজিত করল ওয়েস্ট ইন্ডিজ। লখনৌর অটল বিহারি বাজপেযড় স্টেডিয়ামে টস জিতে আফগানদের প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ক্যারিবীয় অধিনায়ক পোলার্ড। ক্যারিবীয় বোলারদের তোপের মুখে ৪৫.২ ওভারে আফগানিস্তান অলআউট হয়ে যায় ১৯৪ রানে। রহমত শাহ আর ইকরাম আলিখিল হাফ সেঞ্চুরি না করলে আরও বড় লজ্জায় পড়তে হতো আফগানদের। রহমত শাহ করেন ৬১ রান এবং ইকরাম করেন ৫৮ রান। এছাড়া আসগর আফগান করেন ৩৫ রান। জেসন হোল্ডার, রোমারিও শেফার্ড, রস্টোন চেজ নেন ২টি করে উইকেট। । জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪৬.৩ ওভারে মাত্র ৩ উইকেট বিনিময় ১৯৭ রান তুলে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়। নিশ্চিত শতরান মিস করেন রস্টোন চেজ। ৯৪ রানে আউট হন তিনি। হাফ-সেঞ্চুরি করেন শাই হোপও। তিনি অপরাজিত থাকেন ৭৭ রানে। আফগান বোলিংয়ে পুরোপুরি নিষ্প্রভ ছিলেন অধিনায়ক রশিদ খান। ১০ ওভারে ৪৩ রান দিয়ে কোনো উইকেটই পাননি তিনি। মুজিব-উর-রহমান ছাড়া আর কেউ তেমন ভালো বোলিংই করতে পারেননি। ১০ ওভারে ৩৩ রান দিয়ে তিনি নেন ২ উইকেট।
যদিও ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২৫ রানের মধ্যে এভিন লুইস এবং হেটমায়ারের উইকেট হারিয়ে বসে। এরপর চেজকে সঙ্গে নিয়ে সাই হোপ তৃতীয় উইকেট জুটিতে ১৬৩ রান যোগ করেন।
চেজ ১১টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৯৪ রান করে আউট হন।
এরপর নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন সাই হোপ। পুরান ১৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি