শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
ফেনীতে পাসপোর্ট পাওয়া নিয়ে ভোগান্তিতে গ্রাহকরা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 5 November, 2019 at 7:12 PM


ফেনীতে পাসপোর্ট পাওয়া নিয়ে ভোগান্তিতে গ্রাহকরাফেনীতে পাসপোর্ট পাওয়া নিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে গ্রাহকদের। পাসপোর্ট অফিস জানিয়েছে, টেকনিক্যাল সমস্যার কারণে গ্রাহকদের পাসপোর্ট ডেলিভারি দিতে বিলম্ব হচ্ছে। এদিকে গ্রাহকরা পড়েছেন চরম বিপাকে। জানা গেছে, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের নিয়ম অনুযায়ী সাধারণ পাসপোর্ট একজন গ্রাহকের হাতে পৌঁছানোর কথা ২১ কার্যদিবসে। আর বিশেষ প্রয়োজনে ৭ দিনের মধ্যে। কিন্তু সময় মতো হাতে আসছে না পাসপোর্ট এমনটাই অভিযোগ গ্রাহকদের। ফেনী জেলার বিভিন্ন উপজেলার পাসপোর্টের আবেদনকারীরা সময়মতো পাচ্ছেন না তাদের পাসপোর্ট। নির্ধারিত সময় তো দূরের কথা, দুই মাস পেরিয়ে যায় পাসপোর্ট হাতে পেতে। অন্যান্য জেলার চাইতে ফেনীর অবস্থা খুবই খারাপ। বারবার যোগযোগ করা হলেও পাসপোর্টের বিষয়ে সঠিক তারিখও বলতে পারেন না কর্মকর্তারা এমনটাই অভিযোগ করেন অনেকে।

এ বিষয়ে মনোয়ারা বেগম নামের এক পাসপোর্ট গ্রহীতা বলেন, ২৯ সেপ্টেম্বর পাসপোর্ট দেয়ার কথা ছিলো। তবে সেই তারিখে দেয়নি। এসএমএসও করেনি। দুই মাস অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত পাসপোর্ট পাইনি।

এসব বিষয়ে জানতে চাইলে ফেনী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোক্তার হোসেন বলেন, টেকনিক্যাল সমস্যা সমাধান করতে আমরা প্রধান কার্যালয়ে অভিযোগ জানিয়েছে। অভিযোগের ভিত্তিতে আমরা জেনেছি সব সময় প্রিন্টিং মেশিন ঠিকভাবে না চললে পাসপোর্ট আটকে যায়। প্রতিদিন রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত বই প্রিন্ট করা হয়। তারপরও সময়মত দেয়া সম্ভব হচ্ছে না। দৈনিক প্রায় ২০ হাজারের বেশি প্রিন্ট হয় পাসপোর্ট। চাহিদার তুলনায় উৎপাদন কম বলে মনে করেন তিনি।

তিনি আরও জানান, প্রতিদিন তিনটি মেশিন কাজ করলে ২০ হাজারের বেশি পাসপোর্ট তৈরি করা যায়। সারাদিনই তিনটি মেশিন চলে না। তাই কিছুটা কম প্রোডাকশন হয়। তবে যাদের ইমার্জেন্সি পাসপোর্ট লাগবে তারা এসে বললেই আমরা প্রধান কার্যালয়ের সাথে যোগাযোগ করে দ্রুত দেয়ার চেষ্টা করি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি