মঙ্গলবার, ২৩ এপ্রিল, 2০২4
মালিতে জঙ্গি হামলায় ৫৩ সেনা সদস্য নিহত
Published : Saturday, 2 November, 2019 at 4:22 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
পশ্চিম আফ্রিকার দেশ মালির উত্তরাঞ্চলে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ৫৩ সেনা। শুক্রবার একটি সেনা ঘাটিতে জঙ্গি হামলায় এই হতাহতের ঘটনা ঘটে। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে। শনিবার (২ নভেম্বর) দেশটির কর্তৃপক্ষের বরাতে এমন তথ্যই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।
সংবাদমাধ্যমের খবরে বলা হয়, শুক্রবার (১ নভেম্বর) দেশটির উত্তরাঞ্চলের মেনাকা রাজ্যে সামরিক বাহিনীর অবস্থানকে লক্ষ্য করে হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে এই হতাহতের ঘটনা ঘটে। দেশটির যোগাযোগমন্ত্রী ইয়াগা সানগারি এক টুইট বার্তায় বলেন, জঙ্গিদের এই হামলায় এক বেসামরিক নাগরিকও নিহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে জীবিত অবস্থায় ১০ জনকে উদ্ধার করা হয়েছে। সানগারি জানান, ঘটনাস্থলে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণেই রয়েছে। এদিকে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে মালি সরকার। তবে এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি। এর আগে গত ৩০ সেপ্টেম্বর দেশটির সেনাবাহিনীর দু’টি ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় অন্তত ৩৮ জন মালি সেনা নিহত হয়েছেন। পরবর্তীতে পাল্টা অভিযান চালিয়ে দেশটিতে সহিংসতা চালানো জঙ্গিগোষ্ঠীর ৫০ সদস্যকে হত্যা করেছে দেশটির সেনাবাহিনী। মালিতে প্রায়ই এ ধরনের জঙ্গি হামলা হয়।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি