শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
উপজেলা সদরে আদালত চান জি এম কাদের
Published : Thursday, 24 October, 2019 at 9:21 PM

স্টাফ রিপোর্টার॥
জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, এখন উপজেলা আছে কিন্তু সেখানে আদালত নেই। ফলে গ্রামীণ জনগণ প্রকৃত উপজেলার সুফল থেকে বঞ্চিত হচ্ছে।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেছেন, গ্রামীণ জনপদের উন্নয়ন ও সমৃদ্ধির সবচেয়ে কার্যকর ব্যবস্থা উপজেলা পদ্ধতির পূর্ণাঙ্গ বাস্তবায়ন এখন সময়ের দাবি। বুধবার তাঁর বনানীর কার্যালয়ে ‘উপজেলা দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় জি এম কাদের এসব কথা বলেন।
জি এম কাদের বলেন, উপজেলা আদালত যে নেই তা নয়, কিন্তু সেই আদালত বসে জেলা শহরে। ফলে বিচারপ্রার্থীদের দূরদূরান্ত থেকে আসতে হয় জেলা শহরে। উপজেলায় আদালত থাকলে উপজেলা সদর আবার প্রাণচাঞ্চল্যে ভরে উঠবে। অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
উপজেলা প্রবর্তনের প্রেক্ষাপট তুলে ধরে জি এম কাদের বলেন, এরশাদ একটি কল্যাণমুখী, অর্থনৈতিক, প্রশাসনিক গ্রামমুখী জনপ্রতিনিধিত্বশীল প্রশাসন প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই উপজেলাব্যবস্থা প্রবর্তন করেছিলেন। যা একটি মডেল হিসেবে মর্যাদা লাভ করেছে।
জি এম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ যে উপজেলাব্যবস্থা প্রবর্তন করে দিয়েছিলেন, সেই উপজেলাব্যবস্থা পুনঃপ্রবর্তনের আর কোনো বিকল্প নেই। কারণ, উপজেলার কার্যকরী প্রাণশক্তি ছিল উপজেলা আদালত। যার মাধ্যমে বিচারব্যবস্থা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন।
আজকের অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান বলেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদের অনন্য সৃষ্টির মধ্যে উপজেলা পদ্ধতি প্রবর্তন অন্যতম। এরশাদ জনগণের কাতারে ছিলেন, আমরাও সারা জীবন সাধারণ মানুষের কাতারে থেকে রাজনীতি করব। ৯ বছরের শাসনামলে এরশাদ উন্নয়নের যে কীর্তি গড়েছেন, তা এখন পর্যন্ত কোনো সরকার করতে পারেনি। বাংলাদেশের উন্নয়নের মূল কাঠামোই তৈরি করেছিলেন এরশাদ।’
জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়াউদ্দিন বাবলু বলেন, এরশাদ বাংলাদেশের উন্নয়নের রাজনীতিতে কিংবদন্তি হয়ে থাকবেন। তিনি অমর হয়ে থাকবেন পল্লির প্রত্যেক মানুষের অন্তরে। তাঁর প্রতি সাধারণ মানুষের অকৃত্রিম ভালোবাসায় জাতীয় পার্টি বাংলাদেশের রাজনীতিতে বেঁচে থাকবে।
সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, আলমগীর সিকদার, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ছাত্রসমাজের সদস্যসচিব ফয়সল দিদার প্রমুখ।









সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি