শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ক্ষোভে চাকরি ছাড়লেন জাপানি কোচ
Published : Tuesday, 22 October, 2019 at 7:20 PM

ক্রীড়া ডেস্ক ॥
জুনিয়র সাঁতারুদের অনুশীলন ক্যাম্পের অমানবিক দৃশ্য দেখে চাকরি ছেড়ে দেশে ফিরে গেছেন জাপানি কোচ তাকিও ইনোকি। এসএ গেমস সামনে রেখে আগস্টে এই কোচকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ সুইমিং ফেডারেশন। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ফেডারেশন। রোববার মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিংপুলে জুনিয়র সাঁতার ক্যাম্পের অনুশীলন চলাকালীন সেখানেই ছিলেন জাতীয় দলের জাপানি কোচ। তখন জুনিয়র ক্যাম্পের কয়েকজন সাঁতারুকে মোবাইল ব্যবহারের অপরাধে প্রখর রোদের মধ্যে শাস্তি দিচ্ছিলেন স্থানীয় কোচ ও অফিশিয়ালরা।
সেই শাস্তিতে অসুস্থ হয়ে পড়েছিলেন শরিফা আক্তার মিম নামের এক জুনিয়র সাঁতারু। তাকে হাসপাতাল পর্যন্তও নিতে হয়েছিল। এসব অমানবিক দৃশ্য দেখে হঠাৎ করেই দেশে ফিরে গেছেন জাপানি কোচ। কোচের এই যাওয়ার খবরটা তিনি প্রকাশ করেছেন ফেসবুক ওয়ালে। নিজের ওয়ালে স্ট্যাটাস দিয়ে পুরো ঘটনা বর্ণনা করেছেন। কোচ স্ট্যাটাসে লিখেছেন, ‘যারা সাঁতারুদের এই ধরনের শাস্তি দিতে পারে তাদের সঙ্গে আমি কাজ করতে পারি না।’ বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ কোচের চলে যাওয়া প্রসঙ্গে বলেন, রোববার বিকেল ৫টার দিকে কোচ আমাকে বললেন, ‘ব্যক্তিগত কারণে আমি চলে যাচ্ছি’। আজ ফেসবুকে তার স্ট্যাটাস দেখে বুঝলাম চলে যাওয়ার কারণ। হঠাৎ কোচের চলে যাওয়ায় আমরা বিপাকে পড়েছি। তাকে ফিরিয়ে আনার চেষ্টা করবো। কোচ হিসেবে আমি তাকে ইতিবাচকই দেখেছি। আমাদের ট্রেনিং একটা ভালো অবস্থানে ছিল। জুনিয়র সাঁতারুদের রোদের মধ্যে শাস্তি দেয়া দুই কোচ হলেন মাহবুবুর রহমান ও কারার সামেদুল। ঘটনা তদন্তে ফেডারেশন যে তিনজনকে দিয়ে কমিটি গঠন করেছে তারা হলেন- ক্যাম্প কমান্ডার লে. কর্নেল মাহাদিউল হাসান, ফেডারেশন যুগ্ম সম্পাদক সেলিম মিয়া ও সদস্য নিবেদিতা দাস।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি