বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
মানবতা বিরোধী অপরাধের মামলায় আ’লীগ নেতাসহ গ্রেফতার ২
Published : Tuesday, 22 October, 2019 at 8:57 PM

ঝিনাইদহ প্রতিনিধি
মানবতা বিরোধী অপরাধের মামলায় ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান ও একই ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রশিদ মিয়া এবং কোলা গ্রামের সাহেব আলী মালিতাকে গ্রেফতার করা হয়েছে।
সোমবার দুপুরে সদর উপজেলার ডাকবাংলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
ঝিনাইদহের পুলিশ সুপার মোঃ. হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, আব্দুর রশিদ মিয়া ও সাহেব আলী মালিতার বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের তদন্ত চলছিল। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করে আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ প্রসিকিউশন। পরবর্তীতে আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পরোয়ানার ভিক্তিতে ডাকবাংলা এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করেছে। গ্রেফতারদের সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হবে।
এ বিষয়ে নির্যাতিত মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মুজিবর মন্ডলের ছেলে হলিধানি এলাকার কোলা গ্রামের মো. মোশাররফ হোসেন জানান, ১৯৭১ সালের ১৭ জুন সকাল সাড়ে ১১টার দিকে এলাকার রাজাকার কমান্ডার আব্দুর রশিদ, সাহেব আলী মালিতা ও আসমত আলীর নেতৃত্বে একদল রাজাকার তার দুই চাচা মুক্তিযোদ্ধা আছির উদ্দিন এবং মহিউদ্দিনকে ধরতে আসে। এ সময় তাদের না পেয়ে রাজাকার বাহিনী আছির উদ্দিনের ভাই আজিবর, আনছার ও হবিবর মন্ডলকে ধরে নিয়ে হত্যা করে। পরদিন রাজাকার বাহিনী বাবা মুজিবর এবং অপর দুই চাচা মকবুল ও হবিবরের বাড়ি লুটপাট করে আগুন ধরিয়ে দেয়। পরবর্তিতে রাজাকারদের হাতে নিহত আজিবর মন্ডলের ছেলে আনোয়ার হোসেন ২০০৯ সালে আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ প্রসিকিউশন-এ জড়িত রাজাকারদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন।  
তিনি আরও জানান, এর আগে ১৯৮৮ সালে আব্দু রশিদ জামায়াতের সমর্থনে হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। পরে রাজাকার আব্দুর রশিদ কিছু জামায়াত সমর্থকদের নিয়ে ১৯৯৭ সালে গম চুরি মামলা থেকে বাঁচতে আ’লীগে যোগদান করে এবং ১৯৯৯ সালে ইউনিয়ন আ’লীগের সভাপতি নির্বাচিত হন। এছাড়া তিনি গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আবারও ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি