শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
চাঁদা না দিলে ২৩ কলেজ শিক্ষককে হত্যার হুমকি
Published : Monday, 21 October, 2019 at 7:55 PM

 জেলা প্রতিনিধি ॥
নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ এবং নড়াইল সরকারি মহিলা কলেজের ২৩ শিক্ষকের কাছে বিপ্লবী কমিউনিস্ট পার্টি এমএল ‘জনযুদ্ধ’ ও ‘সর্বহারা’ পরিচয়ে প্রায় ৪০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। না দিলে পরিবারের সদস্যসহ তাদের হত্যার হুমকি দেয়া হয়েছে। গত শনি ও রোববার জনযুদ্ধের আঞ্চলিক কমান্ডার ‘হাতকাটা বিপ্লব’ পরিচয়ে শিক্ষকদের মোবাইল ফোনে এই চাঁদা দাবি ও হুমকি দেয়া হয়। এ ঘটনায় আতঙ্কে আছেন এসব শিক্ষক ও তাদের পরিবার। জানা যায়, রোববার নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এম আব্দুর রহিমসহ এ বিভাগের অপর শিক্ষক আবুল হাসনাত খান, অর্থনীতি বিভাগের এহসানুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তরফদার সাজ্জাদ হোসেন টিপু ও প্রসেনজিৎ দাস, উদ্ভিদবিদ্যা বিভাগের শিমুল কুমার ভক্ত, রসায়ন বিভাগের হাসানুজ্জামান ছাড়াও কলেজের ২০ শিক্ষকের কাছে জনযুদ্ধ ও সর্বহারা পরিচয়ে দুই লাখ করে মোট ৪০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। এই টাকা বিকাশ নম্বরে দিতে বলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করলে মোবাইল ফোনে শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং হত্যার হুমকি দেয়া হয়।
এর আগে শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় নড়াইল সরকারি মহিলা কলেজের অন্তত তিন শিক্ষকের কাছে একইভাবে জনযুদ্ধ পরিচয়ে চাঁদা দাবি করা হয়।
ভিক্টোরিয়া কলেজের প্রভাষক তরফদার সাজ্জাদ হোসেন টিপু জানান, রোববার কলেজে অবস্থানকালে বেলা সাড়ে ১১টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল দিয়ে টাকা দাবিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।
এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, বিষয়টি শিক্ষকদের মাধ্যমে অবগত হয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি