সোমবার, ১৩ জুলাই, ২০২০
আসামে বাংলাদেশি কূটনীতিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
Published : Thursday, 17 October, 2019 at 9:43 AM

আন্তর্জাতিক ডেস্ক॥
ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিতে বাংলাদেশের সাবেক সহকারী হাইকমিশনার কাজী মুনতাসির মুর্শেদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন সেখানকার এক নারী। বিষয়টি নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়েও অভিযোগ করেছেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বরাবর পাঠানো এক ই-মেইলে এ ঘটনার বিচার চেয়েছেন তিনি। একই সঙ্গে মেইলটির অনুলিপি পররাষ্ট্র সচিবসহ বিভিন্ন অনুবিভাগের মহাপরিচালকদের কাছেও পাঠানো হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ওই নারীর অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। ২০১৮ সালের ২০ জানুয়ারি এ ঘটনা ঘটে। ওই নারী অভিযোগ করেন চলতি বছরের ১ অক্টোবর।

এ বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেন, ‘বিষয়টি প্রশাসনিক। এ বিষয়ে তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে দোষী ব্যক্তির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’ অভিযুক্ত মুনতাসির মুর্শেদকে গুয়াহাটি থেকে ফিরিয়েও আনা হয়েছে। তিনি এখন পররাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত।
পররাষ্ট্রমন্ত্রীকে পাঠানো ই-মেইলে ওই নারী লিখেছেন, ‘তিনি জানতে পেরেছেন যে, ধর্ষণের অভিযোগ সত্ত্বেও বাংলাদেশের প্রশাসন কাজী মুনতাসির মুর্শেদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে অনানুষ্ঠানিক আলাপচারিতার অভিযোগ এনে তাকে রক্ষার চেষ্টা করছে।’ ই-মেইলে নিজের পরিচয় জানিয়ে অভিযোগকারী নারী তার সঙ্গে মুনতাসির মুর্শেদের সামাজিক যোগাযোগমাধ্যমে হওয়া চ্যাটিংয়ের দুটি স্ক্রিনশটও পাঠিয়েছেন। ওই নারীর দাবি, সেটি নিছক কোনো সামাজিক চ্যাটিং ছিল না। পূর্বপরিকল্পনা অনুযায়ীই মুনতাসির তার ওপর যৌন নিপীড়ন চালান। আসামের ওই নারী লিখেছেন, ‘মুনতাসির নিজেকে অবিবাহিত ব্যক্তি হিসেবে পরিচয় দিয়েছিলেন। প্রথম সাক্ষাতেই মুনতাসির আমাকে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করেছিলেন এবং আমি বাধ্য হয়েছিলাম। এটি মানবতাবিরোধী অপরাধ এবং আমি তার (মুনতাসিরের) নৃশংসতার শিকার হয়েছি।’ এ বিষয়ে অভিযুক্ত মুনতাসির মুর্শেদ বলেন, একটি পক্ষ তাকে ফাঁসানোর চেষ্টা করছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি