বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
ছাত্রলীগের উদ্যোগে নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা
Published : Wednesday, 16 October, 2019 at 4:38 PM

ছাত্রলীগের উদ্যোগে নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা রায়হান ॥
তৈরি হও এখনই এগিয়ে যাও আগামীর জন্য। সুপরিকল্পিত শ্রম কখনো বৃথা যায় না। তাই সময় ও শ্রম সুপরিকল্পিত বিন্যাসের মাধ্যমে তুমি হয়ে ওঠো আগামীর সম্পদ, কারণ আগামীর বাংলাদেশ তোমারই হাতে।

প্রশিক্ষিত কর্মী তৈরির মাধ্যমে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে, গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এই কর্মশালার মাধ্যমে ছাত্রলীগের নেতাকর্মীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষিত করা হবে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সারাদেশব্যাপী উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে কোনো নেতাকর্মীর ভুলের কারণে যেন সে কর্মকাণ্ড ব্যাহত না হয়, সেই লক্ষ্যেই এই কর্মশালা। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে প্রশিক্ষণ এর কোন বিকল্প নেই বলে মনে করেন আয়োজক বৃন্দ। আয়োজক বৃন্দ এর একজনের সাথে কথা বল্লে তিনি জানান, প্রশিক্ষিত কর্মী ছাড়া দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করা সম্ভব নয়।বর্তমান বিভিন্ন অপরাজনীতি ও গুজবের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালনের জন্য প্রশিক্ষণ প্রয়োজন। প্রতিটি প্রশিক্ষিত কর্মী দলের দুর্দিনের সম্পদ। সংগঠনে নেতৃত্ব দিতে হলে সংগঠনে কার কি দায়িত্ব সেটা আগে জানা প্রয়োজন। কারণ দায়িত্বশীল জায়গা থেকে অসাংগঠনিক আচরণ সংগঠনকে বিব্রতকর অবস্থায় ফেলে দেয় আমি মনে করি। সারা বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি ইউনিটে এই প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা উচিত। বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ভাইয়ের সাথে আমার কথা হয়েছে তারা আমাদের এই কর্মশালা কে সাধুবাদ জানিয়েছেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
এছাড়াও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এই কর্মশালায় সার্বিক সহযোগিতা করছেন। এই প্রশিক্ষণ কর্মশালায় ছাত্রলীগের ইতিহাস, বক্তব্য প্রশিক্ষণ, স্লোগান প্রশিক্ষণ, অনলাইনে রাজনৈতিক প্রচারণা বিষয়ক প্রশিক্ষণ, রাজনৈতিক শিষ্টাচার প্রশিক্ষণ, মাদকবিরোধী প্রশিক্ষণ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা বিষয়ক  প্রশিক্ষণ প্রদান করা হবে।
সাবেক ছাত্রনেতা ও দক্ষ প্রশিক্ষক দের সমন্বয়ে এই কর্মশালা পরিচালিত হবে। ১৮/১৯ অক্টোবর প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালা চলবে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি