শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আইএসের একজন জঙ্গিও পালাতে পারবে না
Published : Tuesday, 15 October, 2019 at 7:15 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) একজন যোদ্ধাও সিরিয়ার উত্তরাঞ্চল থেকে পালানোর সুযোগ পাবে না বলে হুশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। মার্কিন প্রভাবশালী দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল মঙ্গলবার তুর্কি এই প্রেসিডেন্টের একটি নিবন্ধ প্রকাশ করেছে। এতে সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের সামরিক অভিযান ঘিরে পশ্চিমা বিশ্বের ভয়ের জবাবে ওই হুশিয়ারি দিয়েছেন এরদোয়ান। তুর্কি এই প্রেসিডেন্ট বলেছেন, আমরা নিশ্চিত করবো যে, ইসলামিক স্টেটের কোনো জঙ্গিই সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চল ছাড়তে পারবে না। কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে তুরস্কের অভিযানে জিহাদিরা গণহারে পালাতে পারে; পশ্চিমা বিশ্বের দেশগুলোর এমন উদ্বেগ ভণ্ডামিপূর্ণ।
এরদোয়ান লিখেছেন, ‘আইএসের বিরুদ্ধে তুরস্কের লড়াইয়ে আজকে যারা নীতিবাক্য ছুড়ছে, তারাই ২০১৪ ও ২০১৫ সালে বিদেশি সন্ত্রাসী যোদ্ধাদের অনুপ্রবেশ ঠেকাতে ব্যর্থ হয়েছিল।’ সিরিয়ায় সামরিক অভিযান বন্ধের দাবি জানিয়ে সোমবার তুরস্কের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। ন্যাটোর সহযোগী এই দেশটি সিরিয়ায় বেসামরিক মানুষের জীবন ঝুঁকিতে ফেলেছে অভিযোগ করে ওয়াশিংটন। একই সঙ্গে চরমপন্থীদের সিরিয়া থেকে পালানোর সুযোগ দেয়ার আহ্বান জানিয়েছে।
তুরস্কের অভিযানের কারণে ডিটেনশন কেন্দ্রগুলোতে নিরাপত্তাব্যবস্থা রক্ষা করা কঠিন হয়ে পড়েছে বলে কুর্দি কর্তৃপক্ষ দাবি করেছে। তারা বলছে, রোববার আইন ইসসার একটি শিবির থেকে আইএসের পরিবারের কমপক্ষে ৮০০ সদস্য পালিয়ে গেছে।
এছাড়া শুক্রবার একটি কারাগার ভেঙে আইএসের আরো পাঁচ জিহাদি বেরিয়ে গেছে। সূত্র : এএফপি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি