বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, 2০২4
ছাত্রলীগের ধাওয়ায় ক্যাম্পাস ছাড়ল জাবি ছাত্রদল
Published : Thursday, 10 October, 2019 at 10:10 PM

জাবি প্রতিনিধি,
বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারিদের শাস্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কর্মসূচিতে ধাওয়া করেছে ছাত্রলীগের কর্মীরা। ধাওয়া খেয়ে ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যায় ছাত্রদলের নেতাকর্মীরা। জানা গেছে, আবরার হত্যার প্রতিবাদে সকালে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।
সমাবেশ থেকে অবিলম্বে আবরারের হত্যাকারিদের ফাঁসি দিয়ে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার পরিবেশ ও সব দলের সহাবস্থান ফিরিয়ে আনার দাবি জানানো হয়।
আবরার হত্যার রায় কার্যকর না হলে দেশব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন ছাত্রদলের নেতাকর্মীরা।
কমসূচির শেষের দিকে মাহবুবুল হক রাফার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। পরে ছাত্রদল নেতাকর্মীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন।
মিছিলে ধাওয়ার বিষয়ে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ‘আমরা কোনো সহিংসতা চালাতে ক্যাম্পাসে আসিনি। একটি হত্যার বিচার চাইতে এসেছিলাম। কিন্তু সেখানেও ছাত্রলীগ বাঁধা দিয়েছে।
ছাত্রদল নেতা বলেন, ‘চাইলে পাল্টা হামলা চালাতে পারতাম। কিন্তু আমরা সহাবস্থান চাই। তাই পাল্টা হামলা চালাইনি। বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে কথা হয়েছে। তারা বিষয়টি দেখবেন বলে আমাদের জানিয়েছেন।’
তবে এ ব্যাপারে ছাত্রলীগের কারও বক্তব্যে পাওয়া যায়নি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি