বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
নোয়াখালীতে আবরার হত্যার প্রতিবাদে মানববন্ধনে পুলিশের বাধা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 8 October, 2019 at 7:38 PM

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নোয়াখালীতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে বাধা দিয়েছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টার দিকে টাউন হল মোড়ে এই ঘটনা ঘটেছে। এ সময় তাদের ধাওয়া ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে সাড়ে ১০টায় সাধারণ শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে পুনরায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। প্রায় আধ ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ ও মাদরাসার কয়েকশ শিক্ষার্থী অংশ নেন। এ সময় তারা আবরার হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নানা স্লোগান দেন। তারা আবরার হত্যায় জড়িতদের গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিতের দাবি জানান।
শিক্ষার্থীরা বলেন, তারা টাউন হল মোড়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চেয়েছিলেন। কিন্তু সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ এবং ধাওয়া করে সেখান থেকে তাড়িয়ে দেয়। এরপর বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয় পুলিশ। পরে তারা বাধা উপেক্ষা করেই প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করেছেন। মানববন্ধনে পুলিশি হস্তক্ষেপের বিষয়ে সুধারাম থানার ওসি জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কর্মসূচি পালন ঠিক নয়। এ কারণে শিক্ষার্থীদের বাধা দেয়া হয়েছে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি